সোমবার থেকে চরফ্যাসন পৌরসভার স্মার্ট কার্ড বিতরণ

আমিনুল ইসলাম আমিনুল ইসলাম

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১:৪৮ অপরাহ্ণ, নভেম্বর ১৪, ২০২০ | আপডেট: ১:৪৮:অপরাহ্ণ, নভেম্বর ১৪, ২০২০
সোমবার থেকে চরফ্যাসন পৌরসভার স্মার্ট কার্ড বিতরণ

ভোলার চরফ্যাসন পৌরসভার ৯ ওয়ার্ডের ভোটারদের উন্নতমানের জাতীয় পরিচয়পত্র (এনআইডি) বা স্মাট কার্ড বিতরণ কার্যক্রমের দিন-তারিখ নির্ধারণ করা হয়েছে। চরফ্যাসন কারামাতিয়া কামিল মাদ্রাসায় ১৬ নভেম্বর থেকে ৩ ডিসেম্বর পর্যন্ত মোট ২৫ হাজার ২ শ’ ১১ জনের স্মাট কার্ড বিতরণ করা হবে।

চরফ্যাসন উপজেলা নির্বাচন অফিসার মোঃ রফিকুল ইসলাম এর ১২ নভেম্বর তারিখে স্বাক্ষরিত এক চিঠির প্রেক্ষিতে এই তথ্য নিশ্চিত করা হয়েছে।

চিঠিতে উল্লেখ করা হয়েছে যে, চরফ্যাসন পৌরসভা ১নং ওয়ার্ডের ১৬ নভেম্বর পুরুষ, ১৭ নভেম্বর মহিলা। ২নং ওয়ার্ড ১৮ নভেম্বর পুরুষ, ১৯ নভেম্বর মহিলা। ৩নং ওয়ার্ড ২০ নভেম্বর পুরুষ, ২১ নভেম্বর মহিলা৷ ৪নং ওয়ার্ড ২২ নভেম্বর পুরুষ, ২৩ নভেম্বর মহিলা। ৫নং ওয়ার্ড ২৪ নভেম্বর পুরুষ, ২৫ নভেম্বর মহিলা। ৬নং ওয়ার্ড ২৬ নভেম্বর পুরুষ, ২৭ নভেম্বর মহিলা। ৭নং ওয়ার্ড ২৮ নভেম্বর পুরুষ, ২৯ নভেম্বর মহিলা। ৮নং ওয়ার্ড ৩০ নভেম্বর পুরুষ, ১ ডিসেম্বর মহিলা। ৯নং ওয়ার্ড ২ ডিসেম্বর পুরুষ, ৩ ডিসেম্বর মহিলাদের স্মার্ট কার্ড বিতরণের তারিখ নির্ধারণ করা হয়েছে।

চিঠিতে আরো উল্লেখ করা হয়েছে, স্মার্ট কার্ড নিতে আসার সময় অবশ্যই মূল জাতীয় পরিচয় পত্র আনতে হবে৷ যারা পরিচয় পত্র পাননি তারা নিবন্ধন স্লিপ নিয়ে আসবে৷ কেউ পরিচয় পত্র বা স্লিপ হারিয়ে ফেলেন তাহলে হারানো ফি বাবদ ৩০০ টাকা কোড ১-০৬০১-০০০১-১৮৪৭ ও ভ্যাট বাবদ ৪৫ টাকা কোড ১-১১৩৩-০০৪০-০৩১১ মোট ৩৪৫ টাকা ট্রেজারী চালানে সোনালী ব্যাংক অথবা মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে জমা দিয়ে জমার কফি নিয়ে আসতে হবে।

চরফ্যাসন উপজেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্র জানা যায়, পর্যায় ক্রমে চরফ্যাসন উপজেলায় একটি পৌরসভাসহ ২০টি ইউনিয়নে মোট ৩ লাখ ১৮ হাজার ৩শ’ ৩ জনের মাঝে স্মাটকার্ড বিতরণ করা হবে।

চরফ্যাসন উপজেলা নির্বাচন অফিসার মোঃ রফিকুল ইসলাম বলেন, যারা জাতীয় পরিচয়পত্রের সকল প্রস্তুতি সম্পন্ন করে স্মার্টকার্ড গ্রহণ করতে ব্যর্থ হবেন তাঁরা পরবর্তী সময়ে উপজেলা নির্বাচন অফিসে যোগাযাগ করে প্রয়োজনীয় তথ্য সরবরাহের মাধ্যমে স্মাটকার্ড গ্রহণ করতে পারবেন।