তজুমদ্দিনে ১২ নভেম্বরকে “উপকূল দিবস” ঘোষণার দাবীতে মানববন্ধন

প্রকাশিত: ৬:৩৩ অপরাহ্ণ, নভেম্বর ১৩, ২০২০ | আপডেট: ৬:৩৩:অপরাহ্ণ, নভেম্বর ১৩, ২০২০
তজুমদ্দিনে ১২ নভেম্বরকে “উপকূল দিবস” ঘোষণার দাবীতে মানববন্ধন

১৯৭০ সালের ১২ নভেম্বর প্রলয়ংকরী ঘূর্ণিঝড় ভোলাসহ উপকূলীয় এলাকায় আঘাতে হানে। এতে উপকূলীয় এলাকায় ৫ লক্ষ মানুষ প্রাণ হারায়। সে সময় সবচেয়ে ক্ষতিগ্রস্ত ও ব্যাপক প্রাণহানিপূর্ণ এলাকা চিহ্নিত করা হয় তজুমদ্দিন উপজেলাকে।

এ উপজেলার ১লক্ষ ৬৭ হাজার মানুষের মধ্যে ৭৭ হাজার মানুষ প্রাণ হারায়। তজুমদ্দিন উপজেলায় এমন কোন ঘর ছিলো না যে ঘরে কোন প্রাণ হানি হয়নি।

তাই এই দিনটিকে স্মরণীয় করে রাখতে “উপকূল দিবস” ঘোষণার দাবীতে তজুমদ্দিন প্রেসক্লাবের আয়োজনে বৃহস্পতিবার সকাল ১০টায় একটি র‌্যালী প্রেসক্লাব চত্তর থেকে বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে উপজেলা পরিষদ মিলনায়তনে মানববন্ধন করেন।

অনুষ্ঠানে সহযোগীতা করেন, সামাজিক সংগঠন প্রত্যাশা তজুমদ্দিন, পল্লীসেবা সংস্থা, মানবসেবা সংস্থা, মানবতারসেবা সংগঠন, সৃজনশীল অগ্রগামী উন্নয়ন সংসদ। মিডিয়া পার্টনার ছিলো, দ্বীপনিউজ টুয়েন্টিফোর ডটকম, প্রত্যাশা নিউজ টুয়েন্টিফোর ডটকম, ভোলার কন্ঠ, দ্বীপবন্ধু নিউজ ডটকম, ভোলার বানী ও ভোলা টাইমস।

মনববন্ধনে বক্তৃতা করেন, তজুমদ্দিন প্রেসক্লাবের সভাপতি রফিক সাদী, সাবেক সভাপতি হেলাল উদ্দিন সুমন, গাজী আঃ জলিল, লালমোহন মিডিয়া ক্লাবের সভাপতি ও ভোলার কণ্ঠের সম্পাদক রিপন শান প্রমুখ। আরো উপস্থিত ছিলেন, প্রেসক্লাবের সহ-সভাপতি এম, নুরুন্নবী, মঈনুদ্দিন, সাধারণ সম্পাদক হেলাল উদ্দিন লিটন, তরুন দাস, সাংগঠনিক সম্পাদক মোঃ ফারুক, সাবেক সাধারণ সম্পাদক শরীফ আল-আমীন, যুগ্ম সম্পাদক এম এ হান্নান, কামালউদ্দিন, কোষাধ্যক্ষ জিহাদ আহাম্মেদ, প্রেসক্লাবের সদস্য এম, নয়ন, সেলিম রেজা, মানবতার সেবার সভাপতি নকিব হোসেন, প্রত্যাশার সদস্য সালাউদ্দিন ও রায়হান কাজী।