‘প্রতিবন্ধীদেরকে সমাজে প্রতিষ্ঠিত করতে সবাইকে এক সাথে কাজ করতে হবে’

প্রকাশিত: ৯:৪৮ অপরাহ্ণ, নভেম্বর ২, ২০২০ | আপডেট: ৯:৪৮:অপরাহ্ণ, নভেম্বর ২, ২০২০
‘প্রতিবন্ধীদেরকে সমাজে প্রতিষ্ঠিত করতে সবাইকে এক সাথে কাজ করতে হবে’

প্রতিবন্ধীদেরকে সমাজে প্রতিষ্ঠিত করতে সবাইকে এক সাথে কাজ করতে হবে। প্রতিবন্ধীরা আল্লাহর সৃষ্টির শ্রেষ্ঠজীব। তদেরও সমাজে অন্যদের মতো ভালভাবে বসবাস করার অধিকার আছে। তারা সমাজের বোঝা নয়, যথাযথভাবে তদেরকে সহায়তা প্রদানের মাধ্যমে দেশের সম্পদে পরিণত করা সম্ভব।

রবিবার (০১ নভেম্বর) ভোলা চিলড্রেন স্পেশাল স্কুল (বিসিএসবি) আয়োজনে করোনাকালীন প্রতিবন্ধীদের মাঝে আর্থিক সহায়তা প্রদান সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ভোলা জেলা পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার এসব কথা বলেন।

তিনি আরও বলেন, বর্তমান সরকার প্রতিবন্ধীদের ব্যাপারে যথেষ্ট কাজ করছে। তাদেরকে মাসিক ভাতা দিচ্ছে। আসুন আমরা সবাই মিলে প্রতিবন্ধীদের মধ্যে বৈষম্য সৃষ্টি না করে তাদের যোগ্যতাকে কাজে লাগিয়ে দেশের উন্নয়ন ও অগ্রগতিতে সহায়ক ভূমিকা রাখতে সচেষ্ট হই। তিনি বর্তমান এই বৈশ্যিক মহামারী করোনাকালীন সময়ে ভোলার প্রতিবন্ধীদেরকে আর্থিক সহায়তা করার জন্য ইউকে থেকে দিনা ইউনারসহ অন্যান্য সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

বিসিএসবি ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান মোহাম্মদ ইউনুছের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, ট্রাস্টি বোর্ডের সহ-সভাপতি শিক্ষাবিদ প্রফেসর রুহুল আমিন জাহাঙ্গীর, ট্রাস্টি বোর্ডের সদস্য মুহাম্মদ আবু তাহের।

অনুষ্ঠানে স্কুলের পরিচালক মোঃ জাকিরুল হক জানান, এ পর্যন্ত ৪২৮ জনকে আর্থিক সহায়তা প্রদান করা হয়েছে।