মনপুরায় নবী প্রেমীদের বিক্ষোভ সমাবেশ

ছালাহউদ্দিন ছালাহউদ্দিন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ৮:৪০ অপরাহ্ণ, নভেম্বর ১, ২০২০ | আপডেট: ৮:৪০:অপরাহ্ণ, নভেম্বর ১, ২০২০
মনপুরায় নবী প্রেমীদের বিক্ষোভ সমাবেশ

মহানবী হযরত মুহাম্মদ (সা.) কে নিয়ে ফ্রান্সের প্রেসিডেন্টের কুরুচিপূর্ণ বক্তব্য ও ম্যাগাজিনে ব্যঙ্গচিত্র প্রকাশের প্রতিবাদে ভোলার মনপুরায় বিশাল বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

১ নভেম্বর, রবিবার সকাল ১১টায় উপজেলার বিভিন্ন মসজিদ থেকে মুসুল্লিগণ বিক্ষোভ মিছিল নিয়ে উপজেলা শহরের বিভিন্ন সড়কসমুহ প্রদক্ষিণ করে হেলিপ্যাড মাঠে এসে সমাবেশ করে।

এসময় অনেক পথচারীকেও বিক্ষোভ সমাবেশে অংশগ্রহণ করতে দেখা যায়। ওই সময় পুলিশকে সতর্কাবস্থায় থাকতে দেখা গেছে।

জাতীয় ইমাম সমিতির মনপুরা উপজেলা সভাপতি মাও. মফিজুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশে হাফেজ মাও. সিহাব উদ্দিন, হাফেজ আঃ মান্নান, হাজীর হাট ইউপি চেয়ারম্যান শাহরিয়ার দ্বীপক চৌধুরী, মাও. রফিকুল ইসলাম, মাও. জসিম উদ্দিন, মুফতি এনায়েত হোসেন, মাও. মাহবুবুব উদ্দিন, মাও. আঃ মতিন ফরিদী, মুফতি ইসমাইল হোসেন প্রমূখ বক্তব্য রাখেন।

সমাবেশে বক্তারা বলেন, ফরাসি ম্যাগাজিন শার্লি এবদো ও প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁর কুরুচিপূর্ণ কর্মের কারণে বিশ্বের শত শত কোটি মুসলিমের হৃদয়ে রক্তক্ষরণ শুরু হয়েছে। এ রক্তক্ষরণ বন্ধ করতে হলে অবিলম্বে ফ্রান্স সরকারকে নি:শর্ত ক্ষমা চাইতে হবে। অন্যথায় মুসলিম জনতা তাদের সর্বশক্তি দিয়ে ফ্রান্সের বিরুদ্ধে আন্দোলনে নামতে বাধ্য হবে বলে বলেও হুশিয়ারী উচ্চারণ করেন। এছাড়া বিশ্বের সকল মুসলিম দেশগুলো ঐক্যবদ্ধ হয়ে ফ্রান্সের বিরুদ্ধে তীব্র নিন্দা ও প্রতিবাদের পাশাপাশি ফ্রান্সের সকল পন্য বর্জনের আহবান জানান তারা।

বক্তারা সংসদে নিন্দা প্রস্তাব পাস, ফরাসি রাষ্ট্রদূতকে ডেকে আনুষ্ঠানিক প্রতিবাদ জানানো এবং ফ্রান্সের সাথে বাণিজ্যিক ও কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করতে সরকারের প্রতি আহ্বান জানান।

সমাবেশ শেষে একটি স্মারকলিপি মনপুরা উপজেলা নির্বাহী অফিসার মোঃ সেলিম মিয়ার কাছে হস্তান্তর করেন জাতীয় ইমাম সমিতির নের্তৃবৃন্দ।