ভোলায় জেলায় বিশেষ অবদানের জন্য সম্মাননা পেয়েছেন ৯ গুণী ব্যাক্তি

এম আবু সিদ্দিক এম আবু সিদ্দিক

ব্যবস্থাপনা সম্পাদক

প্রকাশিত: ৬:৫৩ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৯, ২০২০ | আপডেট: ৭:১২:অপরাহ্ণ, সেপ্টেম্বর ৩০, ২০২০
ভোলায় জেলায় বিশেষ অবদানের জন্য সম্মাননা পেয়েছেন ৯ গুণী ব্যাক্তি

“গণমাধ্যম জীবনের আয়না, সংবাদকর্মী জাতির বিবেক” এই স্লোগানকে সামনে রেখে লালমোহন মিডিয়াকে ক্লাবের গৌরবের নবম বর্ষে পদার্পণ ও আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস উপলক্ষে “লালমোহন মিডিয়া ক্লাব সম্মাননা ২০২০” অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) বেলা ১১টায় লালমোহন বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের হলরুমে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

অষ্টম বছর শেষ করে নবম বর্ষে পদার্পণের এই মহতী সময়ে লালমোহন মিডিয়া ক্লাব সমাজসংস্কৃতির বিভিন্ন ক্ষেত্রে মূল্যবান অবদানের স্বীকৃতি স্বরূপ স্বদেশ ও বিদেশে ক্রিয়াশীল ভোলার ৯ গুণীকে সম্মাননা প্রদান করা হয়েছে।

সম্মাননা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লালমোহন মিডিয়া ক্লাবের প্রধান পৃষ্ঠপোষক ভোলা ৩ আসনের সংসদ সদস্য নুরুন্নবী চৌধুরী শাওন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লালমোহন উপজেলা পরিষদ চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা অধ্যক্ষ গিয়াসউদ্দিন আহমেদ, অতিরিক্ত পুলিশ সুপার লালমোহন সার্কেল মোঃ রাসেলুর রহমান, ভোলা জেলা নাগরিক ফোরামের (দক্ষিণ) সভাপতি এম আবু সিদ্দিক, চরফ্যাসনের নারী নেত্রী মামুদা খানম মিলিসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ ।

সভাপতিত্ব করেছেন লালমোহন মিডিয়া ক্লাবের প্রতিষ্ঠাতা ও সভাপতি কবি রিপন শান।

সামাজিক দুরত্ব বজায় রেখে, করোনাকালীন স্বাস্থ্যবিধি মেনে, নির্বাচিত গুণীজনদের হাতে তুলে দেয়া হয় লালমোহন মিডিয়া ক্লাব পুরস্কার ২০২০। অনুষ্ঠানে প্রধান অতিথি এমপি শাওন ৯ গুনী ব্যাক্তিকে ক্রেষ্ট তুলে দেন।

অনুষ্ঠানে লালমোহন মিডিয়া ক্লাব সম্মাননা পেয়েছেন জনবান্ধব ভোলা জেলা প্রশাসক মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিক (সুশাসনে)। অস্ট্রিয়া বাংলাদেশ প্রেসক্লাব সভাপতি ও দৈনিক ইউরো সমাচার সম্পাদক মুক্তিযোদ্ধা সাংবাদিক মাহবুবুর রহমান (বিশ্ব সাংবাদিকতায়)। চরফ্যাসন সরকারি কলেজের অধ্যক্ষ কায়সার আহমেদ দুলাল (সাহিত্যে)। অতিরিক্ত পুলিশ সুপার লালমোহন সার্কেল জনাব মোঃ রাসেলুর রহমান (সামাজিক ন্যায়বিচার)। অস্ট্রিয়া আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম কবির (সমাজকল্যাণ)। লালমোহন পৌরসভা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধার সন্তান সফিকুল ইসলাম বাদল (জনসেবায়)। লালমোহন বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক জনাব নুর মোহাম্মদ মাস্টার (শিক্ষায়)। বিবিসির ব্রডকাস্ট জার্নালিস্ট রাকিব হাসনাত সুমন (সাংবাদিকতায়) এবং ওয়াটার এন্ড স্যানিটেশন ফর আরবান পুয়র ‘ডব্লুইএসইউপি’ সংস্হার ফিন্যান্স ম্যানেজার মাকসুদ তালুকদার (এনজিও সমাজকর্ম)।

অনুষ্ঠানে সম্মাননা ভূষিত চরফ্যাসন সরকারি কলেজ এর অধ্যক্ষ কায়সার আহমেদ দুলাল তার অনুভূতি প্রকাশ করে বলেন, সম্মান পেতে সকলেরই ভালো লাগে। গুণী লোকের গুনের সম্মান করলেই দেশে আরও গুণী জন্মাবে। সম্মানিত লোককে সম্মানিত করলেই আত্নতৃপ্তি পাওয়া যায়। আমাদেরকে নির্বাচন করার জন্য লালমোহন মিডিয়া ক্লাবকে অভিনন্দন।

এ সময় অনুষ্ঠানের প্রধান অতিথি এমপি নূরুন্নবী চৌধুরী শাওন বলেন, বর্তমান সরকার মিডিয়া বান্ধব সরকার। এই সরকারের আমলে সংবাদপত্র সবচেয়ে বেশি স্বাধীন। সংবাদকর্মীরা যাতে নিরাপদে কাজ করতে পারে সেজন্য সাংবাদিকদের উন্নয়নের প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।

অনুষ্ঠান শেষে জননেত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন উপলক্ষ্যে অনুষ্ঠানের প্রধান অতিথি ও লালমোহন মিডিয়া ক্লাব সভাপতি কেক কাটেন।