একজন মানবিক ইউএনও’র বিদায়

মামুন মামুন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১২:২৪ অপরাহ্ণ, আগস্ট ৩১, ২০২০ | আপডেট: ১২:২৪:অপরাহ্ণ, আগস্ট ৩১, ২০২০
একজন মানবিক ইউএনও’র বিদায়

৩০ তম বিসিএস কর্মকর্তা জীতেন্দ্র কুমার নাথ। ২০১৮ সালের ২৮ মার্চ ভোলার দৌলতখান উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসেবে যোগদান করেন তিনি। এরই মধ্যে উপজেলার সাধারণ মানুষের কাছে অত্যন্ত আস্থাভাজন, স্পষ্টভাষী ও কর্মতৎপর একজন সরকারি কর্মকর্তা হিসেবে পরিচিত হয়ে উঠেন। সর্ব সাধারণের জন্য ইউএন’র কার্যালয়কে তিনি উন্মুক্ত রেখেছিলেন। তার কাছে সবাই ছিলো সমান। এ সময়ের মধ্যে তিনি মানবিক কিছু কাজ করে সাধারণ মানুষের মন জয় করেছেন।

বিশেষ করে করোনাকালে সংক্রমন রোধে জীবনের ঝুঁকি নিয়ে ছুটে চলা এবং জোয়ারের পানিতে ক্ষতিগ্রস্ত অসহায় মানুষের কাছে গিয়ে নিজ হাতে অর্থ বিতরণের মতো অসংখ্য মানবিক কাজ করেছেন তিনি। যা দৌলতখান উপজেলার মানুষ দীর্ঘদিন মনে রাখবে। একজন সরকারি কর্মকর্তা হিসেবেও তিনি ছিলেন অসাধারণ। বিভিন্ন প্রকল্পে অনিয়ম ও দুর্নীতি রুখতে তিনি ছিলেন তৎপর। এজন্য অনেকে তার প্রতি বিদ্রুপ থাকলেও তিনি কাউকে তোয়াক্কা না করে নিজের সিদ্ধান্তে অটল থেকে অত্যন্ত নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করে গেছেন।

শনিবার সন্ধ্যায় দৌলতখান উপজেলা প্রেসক্লাবের উদ্যোগে ইউএনও জীতেন্দ্র কুমার নাথকে বদলীজনিত কারণে বিদায় সংবর্ধনা দেওয়া হয়।

প্রেসক্লাব সিনিয়র সহ-সভাপতি জয়নাল আবেদীন ফরাজীর সভাপতিত্বে ও সম্পাদক মেহেদী হাসান শরীফের সঞ্চালনায় সংবর্ধনা সভায় বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান মনজুর আলম খান, ইউএনও জীতেন্দ্র কুমার নাথা, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. বজলার রহমান, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান গোলাম নবীনবু, সাংগঠনিক সম্পাদক ও ইউপি চেয়ারম্যান হামিদুর রহমান টিপু।

সেখানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আইনূন নাহার রেনু, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক সাফিজল ইসলাম, মহিলা কলেজের অধ্যক্ষ জাবির হাসনাইনসহ বিভিন্ন ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়া সংবাদকর্মীগণ।

এর আগে প্রেসক্লাবের পক্ষ থেকে ইউএনও জীতেন্দ্র কুমার নাথকে সম্মাননা ক্রেস্ট তুলে দেওয়া হয়। বিদায়লগ্নে সবাই আবেগ আপ্লুত হন এবং চোখের জলে তাকে দৌলতখান থেকে বিদায় জানান। বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে ইউএনও জীতেন্দ্র কুমার নাথ দায়িত্ব পালনকালে সবার সহযোগিতার কথা উল্লেখ্য করে সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

এদিকে বদলীজনিত কারণে সদ্য বিদায়ী ইউএনও জীকেন্দ্র কুমার নাথকে উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারী, সামাজিক সংগঠন ও শিক্ষক সমাজ আলাদাভাবে সংবর্ধনা দেন।