মনপুরায় পাচারকালে সরকারি ১৩ বস্তা চাল জব্দ

ছালাহউদ্দিন ছালাহউদ্দিন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১০:০১ অপরাহ্ণ, আগস্ট ৫, ২০২০ | আপডেট: ১০:০১:অপরাহ্ণ, আগস্ট ৫, ২০২০
মনপুরায় পাচারকালে সরকারি ১৩ বস্তা চাল জব্দ

ভোলার মনপুরায় ইউপি সচিব ১নং মনপুরা ইউনিয়ন পরিষদ থেকে রিকশাযোগে সরকারি ভিজিডির ১৩ বস্তা চাল পাচারকালে আটক করেছে স্থানীয় জনতা। পরে স্থানীয় জনতা পুলিশকে খবর দিলে ঘটনাস্থলে গিয়ে চাল উদ্ধার করে পুলিশ।

এই ঘটনায় জড়িত মনপুরা ইউনিয়নের ইউপি সচিব অহিদুর রহমান পলাতক থাকলেও পরে পুলিশের বিশেষ অভিযানে সন্ধ্যা ৬টায় আটক করেছে বলে জানিয়েছেন ওসি। এছাড়াও রিকাশার ড্রাইভার হেলালকে জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ হেফাজতে নিয়েছেন বলে জানান তিনি।

বুধবার দুপুর সাড়ে ৩ টায় মনপুরা ইউনিয়নের সরকারি ১৩ বস্তা চাল ওই ইউপি সচিব রিকশাযোগে পাচারকালে হাজিরহাট ইউনিয়নের আনসার চেয়ারম্যানের বাড়ির দরজায় সামনে জনতা আটক করে।

রিকশা ড্রাইভার হেলাল জানান, রামনেওয়া লঞ্চ ঘাটে যাত্রী নামিয়ে দিয়ে আসার পথে মনপুরা ইউনিয়ন পরিষদের সচিব স্যার অহিদুর রহমান রিকশা থামিয়ে ১৩ বস্তা চাল উঠিয়ে দেয়। পরে ওই চাল হাজিরহাট ইউনিয়নের আনসার চেয়ারম্যানের বাড়ির শহিদুল্লার ঘরে রাখতে বলে। পরে চাল নিয়ে আনসার চেয়ারম্যানের বাড়ির সামনে আসলে স্থানীয়রা আটক করে।

এই ব্যাপারে মনপুরা থানার অফিসার ইনচার্জ ( ওসি) জানান, জনতার হাতে আটককৃত ১৩ বস্তা সরকারি চাল জব্দ করা হয়েছে। ঘটনার সাথে জড়িত পলাতক ইউপি সচিব অহিদুর রহমানকে বিশেষ অভিযানে আটক করা হয়েছে। তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে।

এই ব্যাপারে মনপুরা উপজেলা নির্বাহী অফিসারের দায়িত্বে থাকা চরফ্যাসন উপজেলার নির্বাহী অফিসার রুহুল আমিন জানান, ঘটনার তদন্ত শেষে আইনি ব্যবস্থা নেওয়া হবে।