দৌলতখানে চোরাই তেল জব্দ, গ্রেফতার ১

মামুন মামুন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ৯:৫২ অপরাহ্ণ, জুলাই ২৭, ২০২০ | আপডেট: ৯:৫৪:অপরাহ্ণ, জুলাই ২৭, ২০২০
দৌলতখানে চোরাই তেল জব্দ, গ্রেফতার ১

ভোলার দৌলতখানে অভিযান চালিয়ে ২৭ ব্যারেল জ্বালানি তেল জব্দ করেছে ভোলা জেলা গোয়েন্দা সংস্থা (এনএসআই)।

সোমবার সকাল থেকে দুপুর পর্যন্ত অভিযান চালিয়ে পৌরসভার ১ ও ৬ নম্বর ওয়ার্ডের বেড়ীবাঁধ এলাকা থেকে এসব জ্বালানি তেল জব্দ করা হয়।

এ সময় শাহাবুদ্দিন নামে এক চোরাকারবারিকে পৌর ৬ নম্বর ওয়ার্ডের স্লইজগেট এলাকা থেকে গ্রেফতার করা হয়। পরে জব্দ জালানি তেল ভর্তি ব্যারেলগুলো ও আটক শাহাবুদ্দিনকে থানা হেফাজতে দিয়েছে গোয়েন্দা সংস্থা।

অভিযানকালে সালাউদ্দিন নামে অপর এক চোরাকারবারিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা জীতেন্দ্র কুমার নাথ ভ্রাম্যমাণ আদালতে ১০ হাজার টাকা জরিমানা করেন।

জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে উপজেলা নির্বাহী কর্মকর্তা জীতেন্দ্র কুমার নাথ, জেলা গোয়েন্দা সংস্থার (এনএসআই) উপ-পরিচালক মো: শামিমুর রহমান, ফিল্ট অফিসার মো. রাশেদুল ইসলাম (রাশেদ) ও দৌলতখান থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. বজলার রহমানের যৌথ নেতৃত্বে সোমবার বেলা ১১ টা থেকে তিন ঘন্টাব্যাপী দৌলতখান পৌর ১ ও ৬ নম্বর ওয়ার্ডের স্লইজগেট এলাকায় চোরাকারবারিদের বিরুদ্ধে অভিযান পরিচালনা করা হয়।

এ সময় পরিস্থিতি টের পেয়ে চোরাকারবারিরা তাদের গুদাম ও ব্যাবসা প্রতিষ্ঠান বন্ধ করে দ্রুত সটকে পড়ে।

দৌলতখান থানার ওসি বজলার রহমান জানান, এঘটনায় শাহাবুদ্দিন নামের একজনকে গ্রেফতার করা হয়েছে। তার বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে। মামলা দায়ের এর পর আদালতের মাধ্যমে তাকে ভোলা কোর্ট হাজতে সোপর্দ করা হবে।