বোরহানউদ্দিনে মুজিব শতবর্ষ উপলক্ষে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন

প্রকাশিত: ৮:৪৯ অপরাহ্ণ, জুলাই ১৬, ২০২০ | আপডেট: ৮:৪৯:অপরাহ্ণ, জুলাই ১৬, ২০২০
বোরহানউদ্দিনে মুজিব শতবর্ষ উপলক্ষে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন

‘মুজিব বর্ষের আহব্বান, লাগাই গাছ বাড়াই বন’ এই স্লোগানকে সামনে রেখে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে সারা দেশে এক কোটি চারা রোপণ কর্মসূচী অংশ হিসাবে ভোলার বোরহানউদ্দিনে বৃক্ষরোপণ কর্মসূচীর উদ্বোধন করা হয়েছে।

উপকূলীয় বন বিভাগ এর আয়োজনে ও উপজেলা প্রশাসন এর সহযোগিতায় বৃহস্পতিবার (১৬ জুলাই) বোরহানউদ্দিনে উপজেলা মিলনায়তন প্রাঙ্গণে বিভিন্ন প্রজাতির গাছের চারা বিতরণ ও রোপণের মধ্যে দিয়ে কর্মসূচীর আনুষ্ঠানিক উদ্বোধন করেন উপজেলা নির্বাহি অফিসার (ভারপ্রাপ্ত) মো. বশির গাজী।

পরে উপজেলা প্রাঙ্গণে গাছের চারা রোপণ করা হয়। এসময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মো. রাসেল আহমেদ মিয়া, মহিলা ভাইস চেয়ারম্যান মাহফুজা ইয়াছমিন, সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আহম্মদ উল্ল্যাহ, এস.এফ.এন. টি. সি.ভোলা বন কর্মকর্তা ভারপ্রাপ্ত রেঞ্জ কর্মকর্তা মো.আলাউদ্দিন, মো.মোক্তাদির বিল্লাল ভারপ্রাপ্ত কর্মকর্তা বোরহানউদ্দিন. প্রমূখ।

এ কর্মসূচীর আওতায় বোরহানউদ্দিন উপজেলায় ২০ হাজার বনজ, ফলদ ও ঔষধি বৃক্ষের চারা রোপণ করা হবে। এসময় বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যানদের মাঝে বনজ, ফলদ ও ঔষধি বৃক্ষের চারা বিতরণ করা হয়।