সাংবাদিকের বিরুদ্ধে অপপ্রচার, দৌলতখানে মানববন্ধন

মামুন মামুন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ৫:৪৩ অপরাহ্ণ, জুন ২৩, ২০২০ | আপডেট: ৫:৪৩:অপরাহ্ণ, জুন ২৩, ২০২০
সাংবাদিকের বিরুদ্ধে অপপ্রচার, দৌলতখানে মানববন্ধন

সাংবাদিক আবুল কালাম আজাদের বিরুদ্ধে জাতীয় দৈনিক একটি পত্রিকায় মিথ্যা সংবাদ প্রকাশ করার প্রতিবাদে ভোলার দৌলতখানে বিক্ষোভ ও মানববন্ধন করেছে সাংবাদিক ও সচেতন নাগরিক।

মঙ্গলবার (২৩জুন) সকালে দৌলতখান রিপোর্টার্স ইউনিটির উদ্যোগে পৌর শহরের মধ্যবাজার প্রাঙ্গণে প্রায় ঘন্টাব্যাপী ওই প্রতিবাদ কর্মসূচী পালিত হয়।

মানববন্ধন চলাকালে দৌলতখান রিপোর্টার্স ইউনিটির সভাপতি মতিউর রহমান, জাতীয় সাংবাদিক সংস্থা দৌলতখান শাখার সভাপতি গজনবী, ভোলা সিটিজেন ফোরামের দৌলতখান শাখার সিনিয়র সহ-সভাপতি এম এ মান্নানসহ সচেতন নাগরিক সমাজের লোকজন বক্তব্য রাখেন।

এসময় বক্তারা বলেন, ভোলার কৃতি সন্তান, বিশিষ্ট সাংবাদিক, কলামিস্ট ও সংগঠক আবুল কালাম আজাদের বিরুদ্ধে একটি কুচক্রী মহলের ইন্ধনে জাতীয় দৈনিক একটি পত্রিকায় মিথ্যা ও বিভ্রান্তিকর সংবাদ প্রকাশ করা হয়। তারা ওই সংবাদের তীব্র নিন্দা জানিয়ে বলেন, ওই পত্রিকা কর্তৃপক্ষকে প্রকাশ্যে ক্ষমা প্রদর্শন ও পুনরায় পত্রিকার একই জায়গায় সঠিক সংবাদ প্রকাশ করতে হবে। বক্তারা আরও বলেন, সাংবাদিক আজ সকল যায়গায় নির্যাতিত হয়ে আসছে। তাই সকল সাংবাদিকদের ঐক্যবদ্ধ থেকে অন্যায়ের বিরুদ্ধে কলম তুলে ধরতে হবে। সাংবাদিকদের বিরুদ্ধে অপপ্রচার করলে তা সহ্য করা হবেনা বলে তারা হুঁশিয়ারি দেন।

উল্লেখ্য, রোববার (১৪জুন) জাতীয় দৈনিক একটি পত্রিকায় সাংবাদিক আবুল কালাম আজাদের বিরুদ্ধে একটি সংবাদ প্রকাশ হয়। এনিয়ে সাংবাদিক ও সচেতন মহলের মধ্যে তোলপাড় সৃষ্টি হয়। এঘটনায় সাংবাদিক আবুল কালাম আজাদ রাজধানীর ভাটারা থানায় একটি সাধারণ ডাইরি(জিডি) করেন। যার নং- ৬৫০।

এবিষয়ে রাজধানীর ভাটারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোক্তারুজ্জামান বলেন , আবুল কালাম আজাদের আইডি ও ছবি ব্যবহার করে সাংবাদিক নিয়োগ দেওয়া হবে। এবিষয় আজাদ বাদী হয়ে থানায় একটি সাধারণ ডাইরি (জিডি) নেওয়া হয়েছে। যার নং- ৬৫০। তাকে পরামর্শ দিয়েছি, আমাদের সাইবার সিকিউরিটি বিভাগের কাছে যাওয়ার জন্য। পরে তিনি বলেছেন, সাইবার সিকিউরিটি বিভাগের কাছে যাবে। সাধারণত সাইবার সিকিউরিটি বিভাগ এ বিষয়গুলো দেখে।