মনপুরার মেঘনায় অভিযান চালিয়ে ২০ হাজার মিটার পাই জাল জব্দ 

ছালাহউদ্দিন ছালাহউদ্দিন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ৩:২৯ অপরাহ্ণ, জুন ১৪, ২০২০ | আপডেট: ৩:২৯:অপরাহ্ণ, জুন ১৪, ২০২০
মনপুরার মেঘনায় অভিযান চালিয়ে ২০ হাজার মিটার পাই জাল জব্দ 

মনপুরায় কোস্টগাড ও মৎস্য অধিদপ্তরের যৌথ উদ্যোগে মেঘনার বিভিন্ন পয়েন্টে অভিযান চালিয়ে ২০হাজার মিটার অবৈধ পাই জাল জব্দ করেছে। জব্দকৃত সকল পাই জাল নাইবেরহাট নদীর পাড়ে উঠিয়ে আগুন দিয়ে পুড়িয়ে ফেলা হয়েছে।

অভিযান পরিচালনাকারীদের সূত্রে জানাযায়, শনিবার সকাল ১০ টা থেকে একটানা বেলা ২টা পর্যন্ত মেঘনার ভিভিন্ন পয়েন্টে যৌথ অভিযান চালায় কোস্টগার্ড ও মৎস্য বিভাগ। অভিযান চালিয়ে চরশামসুউদ্দিন ও সুজন চর সংলগ্ন মেঘনা থেকে অবৈধ ২০ হাজার মিটার পাই জাল জব্দ করে নিয়ে আসে। পরে সকল জব্দকৃত পাই জাল নাইবেরহাট বাজার সংলগ্ন মেঘনা পাড়ে উঠিয়ে আগুন লাগিয়ে পুড়িয়ে দেওয়া হয়েছে।

অভিযান পরিচালনা ও জাল পুড়ানোর সময় উপস্থিত ছিলেন উপজেলা মৎস্য অফিসার মোঃ তারিকুল ইসলাম সাবু, কোস্টগার্ড কন্টিজেন্ট কমান্ডার মোঃ ওয়ালি উল্যাহ (সিপিও), সহকারী মৎস্য অফিসার মোঃ রফিকুল ইসলাম, বাংলাদেশ ক্ষুদ্র মৎস্যজীবী সমিতির সভাপতি মোঃ নাসির প্রমুখ।

এ ব্যাপারে মনপুরা কোস্টগার্ড কন্টিজেন্ট কমান্ডার মোঃ ওয়ালি উল্যাহ (সিপিও) জানান, মেঘনায় আমরা প্রতিদিন অভিযান পরিচালনা করি। আাজ আমারে যৌথ অভিযানে ২০হাজার মিটার পাই জাল জব্দ করেছি। জব্দকৃত সকল জাল আগুন লাগিয়ে পুড়িয়ে ফেলা হয়েছে। মেঘনায় আমাদের অভিযান অব্যাহত থাকবে।