এমপি জ্যাকবকে তিন কলেজের শিক্ষক-কর্মচারীদের অভিনন্দন

এম আবু সিদ্দিক এম আবু সিদ্দিক

ব্যবস্থাপনা সম্পাদক

প্রকাশিত: ৯:১১ অপরাহ্ণ, মে ২২, ২০২০ | আপডেট: ১১:৩৪:অপরাহ্ণ, মে ২২, ২০২০
এমপি জ্যাকবকে তিন কলেজের শিক্ষক-কর্মচারীদের অভিনন্দন

ভোলা জেলায় উপজেলা পর্যায়ে চরফ্যাসনে একই সাথে তিনটি কলেজকে এমপিও ভূক্ত ও শতাধিক শিকক-কর্মচারীদের এমপিও (মাসিক পেমেন্ট অর্ডার) ছাড় সহ সার্বিক সহযোগিতা করায় ভোলা- ৪ আসনের সংসদ সদস্য আবদুল্লাহ আল ইসলাম জ্যাকবকে অভিনন্দন ও তাঁর সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার বিকাল সাড়ে ৫টায় এমপি জ্যাকবের বাসভবনের সামনে তিন কলেজের শিক্ষক কর্মচারীদের উদ্যোগে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানের প্রধান অতিথি এমপি জ্যাকব আয়োজকদের উদ্যেশ্যে বলেন, আমিও আলোকিত একজন শিক্ষকের ছেলে। আমার বাবা অধ্যক্ষ নজরুল ইসলাম জাতীয় সংসদ সদস্যের চেয়ে শিক্ষক পরিচয়ে সাচ্ছন্দবোধ করতেন। আমি আমার বাবার আদর্শকে ধারন করে শিক্ষা বিস্তারে নিরলসভাবে কাজ করে যাচ্ছি। সেই ধারাবাহিকতায় উচ্চ শিক্ষার প্রসারে চরফ্যাসন উপজেলায় ৩টি থানা এলাকায় তিনটি কলেজ প্রতিষ্ঠা সহ এমপিওভূক্তির আগেই সেসব কলেজের দৃস্টিনন্দন একাডেমিক ভবন করে শিক্ষার পরিবেশ তৈরি করে দিয়েছি। তিনটি কলেজের শতাধিক শিক্ষক-কর্মচারীদের বিল বেতন অনুমোদন হয়েছে। সমাজে আপনারা সম্মানিত হয়েছেন। আপনাদের প্রতি আমার উদাত্ত আহবান সঠিকভাবে শিক্ষার্থীদের মানসম্মত পাঠদান করে এই অঞ্চলে উচ্চ শিক্ষার মান উন্নয়নে কাজ করবেন।

সভায় সভাপতিত্ব করেন নীলিমা জ্যাকব কলেজের অধ্যক্ষ মনির আহম্মেদ শুভ্র। বক্তব্য রাখেন রহিমা ইসলাম কলেজের অধ্যক্ষ জাহাঙ্গীর আলম, অধ্যক্ষ নজরুল ইসলাম কলেজের অধ্যক্ষ সাহাবুদ্দিন, প্রভাষক রেজাউল করিম সুমন ও প্রভাষক মোঃ সোহায়েব।

বক্তব্যে এমপিওভূক্ত তিন কলেজের অধ্যক্ষরা বলেন, চরফ্যাসনে উচ্চ শিক্ষা আরও বেগবান করতে এই এলাকার মাটি ও মানুষের সন্তান আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব এমপি অধ্যক্ষ নজরুল ইসলাম কলেজ, রহিমা ইসলাম কলেজ ও নীলিমা জ্যাকব কলেজের প্রতিষ্ঠাতা।

তিনি উপজেলা পর্যায়ে একই সাথে তিনটি কলেজকে এমপিওভূক্ত করণে তার প্রয়াস ছিল অনুকরণীয় এক দৃস্টান্ত। চলতি মাসে তিনটি কলেজের শতাধিক শিক্ষক-কর্মচারীদের এমপিও ছাড়করণে তাঁর আন্তরিক প্রচেস্টায় আমরা অভিভূত। এজন্য তাঁর প্রতি কৃতজ্ঞতা ও অভিনন্দন জানিয়ে আয়োজিত এই মতবিনিময়।