আপনারা নিজে বাঁচুন, অপরকে বাঁচান: এমপি জ্যাকব

প্রকাশিত: ২:১২ অপরাহ্ণ, এপ্রিল ৭, ২০২০ | আপডেট: ২:১৪:অপরাহ্ণ, এপ্রিল ৭, ২০২০
আপনারা নিজে বাঁচুন, অপরকে বাঁচান: এমপি জ্যাকব

যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব বলেছেন, আপনারা সামাজিক দূরত্ব বজায় রেখে নিজ নিজ বাড়িতে অবস্থান করুন। কেবলমাত্র সচেতনতাই পারে করোনাভাইরাসের সংক্রমণরোধ করতে।

তিনি জনসাধারণকে আতংকিত না হয়ে সতর্ক ও সচেতন হওয়ার আহবান জানিয়ে এবং আল্লাহর রহমত কামনা করে বলেন, আপনারা নিজে বাঁচুন, অপরকে বাঁচান। নিজেদের স্বাস্থ্য সুরক্ষায় মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হসিনার ৩১ দফা নির্দেশনা যথাযথভাবে মেনে চলেন তাহলে করোনাভাইরাসে সংক্রমিত হবার সম্ভাবনা থাকবে না।

মঙ্গলবার (৭ এপ্রিল) সকাল ১১টায় ‘অধ্যক্ষ নজরুল ইসলাম কলেজ’ মাঠে সামাজিক দূরত্ব বজায় রেখে এয়াজপুর ও রসুলপুর ইউনিয়নের কর্মহীন ও নিম্ম আয়ের এক হাজার মানুষদের মাঝে নিত্যপ্রয়োজনীয় দ্রব্য ও খাদ্য সামগ্রী বিতরণকালে তিনি এসব কথা বলেন।

এসময় তিনি আরো বলেন, যতদিন এই করোনার প্রাদুর্ভাব থাকবে, ততদিন মাননীয় প্রধানমন্ত্রী যেসব কার্যক্রম রয়েছে তার পাশাপাশি চরফ্যাসন-মনপুরার অসহায় দরিদ্র ও কর্মহীন মানুষের জন্য আমার এই কার্যক্রম অব্যাহত থাকবে।

বিতরণকালে উপস্থিত ছিলেন- চরফ্যাসন উপজেলা পরিষদের চেয়ারম্যান জয়নাল আবেদিন আখন, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নুরুল ইসলাম ভি.পি, উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমিন, নীলিমা জ্যাকব কলেজের অধ্যক্ষ মনির আহমেদ শুভ্র, এয়াজপুর ইউপি চেয়ারম্যান মাহবুল আলম খোকন, রসুলপুর ইউপি চেয়ারম্যান জহির পন্ডিত, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা অনিসুর রহমান।

উল্লেখ্য, করোনাভাইরাসে সৃষ্ট পরিস্থিতি মোকাবেলায় চরফ্যাসন-মনপুরা উপজেলার অসহায় দরিদ্র মানুষদের পাশে দাঁড়ানোর লক্ষে “মানুষ মানুষের জন্য” কর্মসূচী চালু করেছেন ভোলা-৪ আসনের সংসদ সদস্য আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব। এ কর্মসূচীর আওতায় তিনি চরফ্যাসন উপজেলায় বিশ লক্ষ ও মনপুরায় পাঁচ লক্ষ টাকা অনুদান দেন। এ অনুদানের অংশ থেকে এসব খাবার সামগ্রী বিতরণ করা হচ্ছে।