বাণিজ্য মেলার আগুন নিয়ন্ত্রণে

প্রকাশিত: ১০:২৬ অপরাহ্ণ, জানুয়ারি ৯, ২০২০ | আপডেট: ১০:২৬:অপরাহ্ণ, জানুয়ারি ৯, ২০২০
বাণিজ্য মেলার আগুন নিয়ন্ত্রণে

ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলার একটি স্টলে আজ আগুন লাগার ঘটনা ঘটেছে। রাত সোয়া সাতটার দিকে এই আগুন লাগে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ছয়টি ইউনিট ঘটনাস্থলে এসে ৪০ মিনিটের মধ্যে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

ঘটনাস্থলে উপস্থিত ফায়ার সার্ভিসের কর্মীরা জানিয়েছেন, এই ঘটনায় কেউ আহত হয়নি। ঘটনাস্থলে এসে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি সাংবাদিকদের বলেন, ফায়ার সার্ভিসের কর্মীরা তাঁকে জানিয়েছেন, ফ্রুটিকার স্টলের উপরে ওয়েল্ডিংয়ের কাজ চলছিল। সেখান থেকে আগুন লেগে থাকতে পারে। এই ঘটনায় কেউ আহত হয়নি।

বাণিজ্যমন্ত্রী বলেন, বাণিজ্য মেলার প্রতিটি স্টলে অগ্নিনির্বাপণের নিজস্ব ব্যবস্থা থাকার কথা। প্রতিটি স্টলে নিজস্ব অগ্নিনির্বাপণব্যবস্থা নিশ্চিত করতে হবে।

সরেজমিনে দেখা যায়, ফ্রুটিকা স্টলের সামনের কিছু অংশ আগুনে পুড়ে গেছে। আগুন পুরোপুরি নিভে গেছে।

ফায়ার সার্ভিসের উপপরিচালক দেবাশীষ বর্ধন বলেন, স্টলের ওপরের অংশ থেকেই আগুন লেগেছে বলে তাঁরা ধারণা করছেন। তবে কীভাবে আগুন লেগেছে, তা তদন্ত করা হবে। আগুন লাগার প্রকৃত কারণ তখন জানা সম্ভব হবে। তিনি সাংবাদিকদের জানান, বাণিজ্য মেলায় প্রতিটি স্টলে অগ্নিনির্বাপণব্যবস্থা থাকার কথা। কিন্তু ফ্রুটিকার স্টলে অগ্নিনির্বাপণের কোনো ব্যবস্থা ছিল না।

প্রত্যক্ষদর্শী পুলিশের সহকারী উপপরিদর্শক (এএসআই) আমজাদ হোসেন বলেন, ফ্রুটিকার স্টলের ওপরের অংশ থেকেই আগুন লাগে। নিচে কোনো কিছু পোড়েনি। ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে এসে অল্প সময়ের ব্যবধানে আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন।