শৈত্যপ্রবাহ আরও তীব্র হতে পারে

প্রকাশিত: ১১:২১ পূর্বাহ্ণ, জানুয়ারি ৭, ২০২০ | আপডেট: ১১:২১:পূর্বাহ্ণ, জানুয়ারি ৭, ২০২০
শৈত্যপ্রবাহ আরও তীব্র হতে পারে

দেশের কিছু অঞ্চলে শৈত্যপ্রবাহ বইছে গতকাল (সোমবার) থেকে। আজও (মঙ্গলবার) তা অব্যাহত রয়েছে। এই শৈত্যপ্রবাহ ও শীত আরও তীব্র হতে পারে। এদিকে হালকা বৃষ্টিও বইছে কোথাও কোথাও। এ বৃষ্টিও অব্যাহত থাকতে পারে। তবে আবহাওয়া অধিদফতর বলছে, আজ দেশে দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে।

আর সকাল ৭টা পরবর্তী ৬ ঘণ্টায় ঢাকা ও পার্শ্ববর্তী এলাকার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। এ অঞ্চলের আজকের সর্বনিম্ন তাপমাত্রা ১৩ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস।

আকাশ অস্থায়ীভাবে আংশিক মেঘলা থাকতে পারে। আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। উত্তর/উত্তর-পূর্ব দিক থেকে ঘণ্টায় ৬ থেকে ১২ কিলোমিটার বেগে বাতাস বইতে পারে বলেও জানানো হয় এ অঞ্চলের পূর্বাভাসে।

এদিকে মঙ্গলবার সন্ধ্যা ৬টা পর্যন্ত আবহাওয়ার পূর্বাভাসে বলা আছে, দেশের বিভিন্ন অঞ্চলের ওপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে ও বিস্তার লাভ করতে পারে। সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে।

আগামী দুই দিনে আবহাওয়ার সামান্য পরিবর্তন হতে পারে। তার পরবর্তী পাঁচ দিনের প্রথমার্ধে হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলেও জানায় আবহাওয়া অফিস।