কঙ্গোতে বিমান বিধ্বস্ত, নিহত ১৮

প্রকাশিত: ১:১২ পূর্বাহ্ণ, নভেম্বর ২৫, ২০১৯ | আপডেট: ১:১২:পূর্বাহ্ণ, নভেম্বর ২৫, ২০১৯
কঙ্গোতে বিমান বিধ্বস্ত, নিহত ১৮

কঙ্গোতে ১৭ জন যাত্রী নিয়ে একটি বিমান বিধ্বস্ত হওয়ার খবর পাওয়া গেছে। রবিবার দেশটির পশ্চিমাঞ্চলের শহর গোমাতে এই দুর্ঘটনা ঘটেছে। এতে বিমানের দুইজন ক্রুসহ মোট ১৮ জন নিহত হয়েছেন বলে জানা গেছে। খবর রয়টার্সের।

কঙ্গোর নর্থ কিভুর গভর্নর কার্লি এনজানজু কাসিভিতার কার্যালয় থেকে এ সংক্রান্ত একটি বিবৃতি প্রকাশ করা হয়েছে। বিবৃতিতে বলা হয়েছে, বিধ্বস্ত বিমানটি স্থানীয় বিমানসংস্থা বিজি বি’র। বেনির উদ্দেশ্যে ছেড়ে যাওয়ার জন্য টেক-অফের সময়ই বিমানটি বিধ্বস্ত হয়।

এ ঘটনায় ১৬ জন যাত্রী ও দুজন ক্রুসহ মোট ১৮ জন নিহত হয়েছেন বলে জানা গেছে। পাইলট ও বেঁচে যাওয়া একজন যাত্রীর অবস্থা সম্পর্কে বিস্তারিত কিছু জানা যায়নি। বিজি বি বিমানসংস্থার পক্ষ থেকে এ ব্যাপারে এখন পর্যন্ত কোন মন্তব্য আসেনি।

উল্লেখ্য, নিম্নমানের নিরাপত্তা ব্যবস্থা ও ব্যবস্থাপনার দরুণ কঙ্গোতে প্রায়ই এ ধরনের ভয়াবহ বিমান দুর্ঘটনা ঘটে থাকে। ইউরোপীয় ইউনিয়ন ইতিমধ্যে বিজি বি’সহ কঙ্গোর বেশ কয়েকটি স্থানীয় বিমান পরিচালনা নিষিদ্ধ ঘোষণা করেছে। গত অক্টোবরেও আফ্রিকার দারিদ্রপীড়িত দেশটিতে একটি বিমান উড্ডয়নের কিছুক্ষণ বাদেই বিধ্বস্ত হয়। সে ঘটনায় বিমানের ৮ জন যাত্রীর সবাই মৃত্যুবরণ করেন।