তজুমদ্দিনে সমাপনী পরীক্ষার টেবিলে বসছেন ৩০৫৯ পরীক্ষার্থী

প্রকাশিত: ৮:৩৬ অপরাহ্ণ, নভেম্বর ১৬, ২০১৯ | আপডেট: ৮:৩৬:অপরাহ্ণ, নভেম্বর ১৬, ২০১৯
তজুমদ্দিনে সমাপনী পরীক্ষার টেবিলে বসছেন ৩০৫৯ পরীক্ষার্থী

কঠোর নিরাপত্তার মধ্যে সারাদেশের সাথে একযোগে ভোলার তজুমদ্দিনে আজ থেকে শুরু হচ্ছে প্রাথমিক ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষা। ইতিমধ্যে উপজেলা শিক্ষা অফিস পরীক্ষার সকল প্রস্তুতি সম্পন্ন করেছেন।

এ বছর উপজলোর ১১০ টি প্রাথমিক বিদ্যালয় থেকে ২হাজার ৩শত ৮৮ জন শিক্ষার্থী ও ৩৪টি মাদ্রাসা থেকে ৬শত ৭১ জন শিক্ষার্থী প্রাথমিক ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষায় অংশ নিবে। মোট ৬ কেন্দ্রে পরীক্ষার্থীরা পরীক্ষায় অংশ গ্রহণ করবেন।

কেন্দ্রগুলি হচ্ছে চর জহিরউদ্দিন মরিয়ম সরকারী প্রাথমিক বিদ্যালয়, চাঁদপুর মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়, চাঁদপুর নুরিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়, মধ্য চাঁচড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়, খাসেরহাট সরকারী প্রাথমিক বিদ্যালয় ও শিবপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হবে।

জানতে চাইলে চাঁদপুর নুরিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও কেন্দ্র সচিব মোঃ জোসেব মিয়া বলেন, আমাদের স্কুলে এ বছর পরীক্ষার কেন্দ্রটি নতুন হয়েছে, তাই সুষ্ঠু পরিবেশে পরীক্ষা গ্রহণের সকল প্রস্তুতি নেয়া হয়েছে। আশা করি পরীক্ষা সংশ্লিষ্ট সকলের সহযোগীতায় আমরা পরীক্ষা সুন্দর পরিবেশে শেষ করতে পারবো।

উপজেলা প্রাথমিক শিক্ষা কর্তকর্তা মোঃ নুরুল ইসলাম বলেন, প্রাথমিক ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষার সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। আশা করি শতভাগ নকলমুক্ত পরিবেশে পরীক্ষা গ্রহণ করা হবে। তবে চরজহিরউদ্দিন মরিয়ম সরকারী প্রাথমিক বিদ্যলয় কেন্দ্রটি উপজেলা সদর থেকে বিচ্ছিন্ন হওয়ায় আলাদা নজরদারী থাকবে।