চরফ্যাসন ঘূর্ণিঝড় মোকাবেলায় সব ধরণের প্রস্তুতি সম্পন্ন

সোহেব চৌধুরী সোহেব চৌধুরী

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ৯:৪৯ অপরাহ্ণ, নভেম্বর ৮, ২০১৯ | আপডেট: ৯:৪৯:অপরাহ্ণ, নভেম্বর ৮, ২০১৯
চরফ্যাসন ঘূর্ণিঝড় মোকাবেলায় সব ধরণের প্রস্তুতি সম্পন্ন

ঘূর্ণিঝড় ‘বুলবুল’ মোকাবেলায় সব ধরণের প্রস্তুতি সম্পন্ন করেছে ভোলার চরফ্যাসন উপজেলা প্রশাসন। ঘূর্ণিঝড় বুলবুলে’র প্রভাবে ভোলায় ৭ নম্বর বিপদ সংকেত দেয়া হয়েছে। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত অভ্যন্তরীণ নৌরুটে সব ধরনের নৌযান চলাচল নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

শুক্রবার (৮ নভেম্বর) রাত সাড়ে ৯টায় সর্বশেষ এ তথ্য নিশ্চিত করেছেন উপজেলা সিপিপি’র সহকারী পরিচালক মোকাম্মেল হক লিপন।

এদিকে ঘূর্ণিঝড় ও দুর্যোগ চলাকালীন সময়ে চরফ্যাসন উপজেলার কন্ট্রোলরুমে যোগাযোগের জন্য উপজেলা নির্বাহী অফিসার রহুল আমিন ০১৭৪০৯২০২৪৬, প্রকল্প কর্মকরর্তা আনিসুর রহমান ০১৭১২৩৭২৪১৮, সিপিপি’ সহকারী পরিচালক মোকাম্মেল হক লিপন ০১৭১৮২০০২৩০, ফায়ার সার্ভিস ষ্টেশন অফিসার মোঃ ইমরান ০১৭৭৮৯১৪৭২৭ ও চরফ্যাসন বিদ্যুৎ অফিস ০১৭০০৭০৯৯৯৮ এ নম্বারগুলোয় যোগাযোগ করার জন্য উপজেলা প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়েছে।

চরফ্যাসন উপজেলা প্রশাসন সূত্র জানায়, ভোলায় ৮টি কন্ট্রোলরুম খোলা হয়েছে। এছাড়াও চরফ্যাসন উপজেলার ২১টি ইউনিয়নে চেয়ারম্যান, মেম্বার ও সিপিপি’র সকল সেচ্ছাসেবক সকাল থেকেই প্রচারণা চলাচ্ছে।

মোংলা ও পায়রা সমুদ্র বন্দরে ৭ নম্বর এবং চট্টগ্রাম সমুদ্র বন্দরে ৬ নম্বর বিপদ সংকেত দেখাতে বলেছে আবহাওয়া অধিদফতর। তবে কক্সবাজারে ৪ নম্বর সংকেত অব্যাহত রয়েছে।

বঙ্গোপসাগরে সৃষ্ট অতি প্রবল ঘূর্ণিঝড় বুলবুল ঘণ্টায় ১২৫ কিলোমিটার বেগের বাতাসের শক্তি নিয়ে ধেয়ে আসছে উপকূলের দিকে। আবহাওয়া অধিদফতর জানিয়েছে, আপাতত এর গতিমুখ সুন্দরবনের দিকে।

ঘূর্ণিঝড় ‘বুলবুল’র প্রভাবে সাতটি জেলাকে ঝুঁকিপূর্ণ এলাকা হিসেবে চিহ্নিত করা হয়েছে। জেলাগুলো হলো- খুলনা, সাতক্ষীরা, বাগেরহাট, বরগুনা, পিরোজপুর, পটুয়াখালী ও ভোলা।