‘বুলবুল’ মোকাবিলায় ৮ কন্ট্রোল রুম, ৬৬৮ আশ্রয় কেন্দ্র খোলা হয়েছে

প্রকাশিত: ৭:০০ অপরাহ্ণ, নভেম্বর ৮, ২০১৯ | আপডেট: ৭:০০:অপরাহ্ণ, নভেম্বর ৮, ২০১৯
‘বুলবুল’ মোকাবিলায় ৮ কন্ট্রোল রুম, ৬৬৮ আশ্রয় কেন্দ্র খোলা হয়েছে
প্রবল শক্তি নিয়ে ধেয়ে আসা ঘূর্ণিঝড় ‘বুলবুল’ মোকাবিলায় ভোলার সব আশ্রয় কেন্দ্র খুলে দেয়া হয়েছে।

ঘূর্ণিঝড় ‘বুলবুল’র প্রভাবে ভোলার উপকূলে সকাল থেকে বৈরী আবহাওয়া বিরাজ করছে। ‘বুলবুল’ মোকাবিলায় আজ শুক্রবার দুপুরে ভোলা জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে জরুরি সভা করেছে জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটি। সভা থেকে ঘূর্ণিঝড় মোকাবিলায় সর্বোচ্চ প্রস্তুতি নিয়েছে জেলা প্রশাসন।

দুর্যোগকালীন ব্যবস্থা মোকাবিলায় ইতোমধ্যে জেলার ৬৬৮টি আশ্রয় কেন্দ্র খুলে দেয়া হয়েছে। গঠন করা হয়েছ ৯২ টি মেডিক্যাল টিম। এছাড়াও জেলা সদরসহ সাত উপজেলায় ৮টি কন্ট্রোল রুম খোলা হয়েছে। প্রস্তুত রাখা হয়েছে ১৩ হাজার স্বেচ্ছাসেবী। পাশাপাশি পর্যাপ্ত ত্রাণ মজুদ রাখা হয়েছে বলে জানিয়েছেন জেলা প্রশাসক মাসুদ আলম ছিদ্দিক।

এদিকে, স্থানীয়দের সতর্ক করতে উপকূলীয় এলাকায় চলছে রেড ক্রিসেন্ট ও সিপিপির প্রচারণা। পাশাপাশি মাছ ধরা সকল নৌকা ও ট্রলারকে সাগর মোহনা থেকে নিরাপদে ফিরে আসতে বলা হয়েছে।

ভোলা সিপিপির উপ-পরিচালক মো. সাহাবুদ্দিন জানান, ঝড়ের বিষয়ে মানুষকে জানাতে সিপিপি ও রেডক্রিসেন্ট কর্মীরা প্রচার-প্রচারনা শুরু করে দিয়েছেন। সিপিপির ১০ হাজার ২০০ স্বেচ্ছাসেবী প্রস্তুত রয়েছে।তিনি আরও বলেন, ভোলায় এখনো ৪ নাম্বার সতর্কতা সংকেত চলছে। ঝড়টি কোন দিকে আঘাত হানবে এ মুহুর্তে ঠিক বলা যাচ্ছে না।