লালমোহনে নিরাপদ নৌ-পথের দাবীতে মানববন্ধন

নাসরিন ট্রাজেডির ১৬টি বছর

প্রকাশিত: ৫:১২ অপরাহ্ণ, জুলাই ৮, ২০১৯ | আপডেট: ৫:১৬:অপরাহ্ণ, জুলাই ৮, ২০১৯
লালমোহনে নিরাপদ নৌ-পথের দাবীতে মানববন্ধন

২০০৩ সালের ৮ জুলাই ঢাকা সদরঘাট থেকে ভোলার লালমোহনের উদ্দেশ্যে ছেড়ে আসা এমভি নাসরিন-১ লঞ্চটি চাঁদপুর মোহনায় দুর্ঘটনার কবলে পড়ে প্রাণ হারায় আট শতাধিক যাত্রী। দেখতে দেখতে কেটে গেল ১৬টি বছর।

লালমোহন তথা ভোলা জেলার আকাশে বাতাসে আজও ধ্বনিত হয় নদীপথে স্বজন হারানোর আর্তনাদ। এই ধরনের দুর্ঘটনার পূনরাবৃত্তি আর যাতে না ঘটে জনস্বার্থে লালমোহনে সচেতনতা বৃদ্ধিকল্পে মানববন্ধন করা হয়েছে।

সোমবার (৮ জুলাই) বিকালে লালমোহন চৌ-রাস্তার মোড়ে লালমোহন মিডিয়া ক্লাব ও বন্ধু সংগঠন নেক্সাস-৯৩ এর আয়োজনে অনুষ্ঠিত মানববন্ধনে নিরাপদ নৌ-পথের দাবীতে অনান্যের মধ্যে বক্তব্য রাখেন- ভোলা জেলা পরিষদ সদস্য মনিরুল ইসলাম হাওলাদার, করিমুনন্নেসা হাফিজ মহিলা ডিগ্রী কলেজের অধ্যক্ষ আব্বাস উদ্দিন, লালমোহন মিডিয়া ক্লাব ও নেক্সাস ৯৩ সভাপতি প্রভাষক কবি রিপন শান, মিডিয়া ক্লাব সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম দুলাল, সাংগঠনিক সম্পাদক মিজান হাওলাদার, যুগ্ম-সম্পাদক শংকর মজুমদার, অর্থ সম্পাদক প্রভাষক রফিকুল ইসলাম মলিন, দপ্তর সম্পাদক জাকির হোসেন জুয়েল, নেক্সাস ৯৩ দপ্তর সম্পাদক মনিরুজ্জামান রতন, প্রেসক্লাব সাংগঠনিক সম্পাদক আনোয়ার রাব্বীসহ স্থানীয় সচেতন নাগরিকরা।

মানববন্ধনে অনান্যের মধ্যে অংশগ্রহণ করেন, আওয়ামীলীগ নেতা মোঃ চুটু মিয়া, ফিরোজ আহমেদ, নেক্সাস ৯৩ অর্থ সম্পাদক লিটন কুমার রায়, সদস্য আবু জাফর মোঃ আসাদ, মোঃ জান্টু, মিডিয়া ক্লাব নির্বাহী সদস্য প্রভাষক মোঃ হারুন, প্রভাষক মোঃ ইব্রাহীম, সদস্য মুশফিক বাবু প্রমূখ

এসময় বক্তারা বলেন, নাসরিন লঞ্চ ট্রাজেডির মত দুর্ঘটনা যেনো আর না ঘটে, সেদিকে আমাদের সকলকে সর্তক থাকতে হবে। ঢাকা-লালমোহন রুটে মানসম্মত লঞ্চ সার্ভিস চালু করে অতিরিক্ত যাত্রী ও মালামাল বোঝাই এর কবল থেকে লালমোহন বাসীকে রক্ষা করতে হবে। এছাড়া নাসরিন ট্রাজেডিতে নিহত স্বজনদের দায়ের করা মামলার আদালতের রায় যেন দ্রæত বাস্তবায়ন করার দাবী জানান বক্তারা।