ভোলায় ২২ দিনে কোস্টগার্ডের অভিযানে ৩৭৬ জেলে আটক

প্রকাশিত: ৭:০৭ অপরাহ্ণ, নভেম্বর ৩, ২০১৯ | আপডেট: ৭:০৭:অপরাহ্ণ, নভেম্বর ৩, ২০১৯
ভোলায় ২২ দিনে কোস্টগার্ডের অভিযানে ৩৭৬ জেলে আটক

ভোলায় গত ৯ অক্টোবর থেকে ৩০ অক্টোবর পর্যন্ত ২২ দিন ইলিশের প্রধান প্রজনন মৌসুমে মা-ইলিশ রক্ষায় কোস্টগার্ড দক্ষিণ জোনের সদস্যরা ৬৪৫টি অভিযানে ৩৭৬ জন জেলেকে আটক করেছে।

এসময় ৩৩ কোটি ৪ লাখ টাকার মাছ শিকারের উপকরণ জব্দ করেছে তারা। যার মধ্যে অবৈধ কারেন্ট জাল, ইঞ্জিন চালিত ট্রলার, নৌকা ও মা ইলিশ রয়েছে। আটককৃত জেলেদের ভ্রাম্যমান আদালতের কাছে প্রেরণ করলে নির্বাহী হাকিম তাদেরকে বিভিন্ন মেয়াদে জেল ও জরিমানা করেন।

রবিবার বেলা ১১ টার দিকে ভোলার খেয়াঘাট এলাকায় অবস্থিত কোস্টগার্ড দক্ষিণ জোনের অফিসে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান জোনাল কমান্ডার ক্যাপ্টেন এস এম মঈন উদ্দিন ।

সংবাদ সম্মেলনে তিনি আরো জানান, ভোলা, বরিশাল, বরগুনা, পটুয়াখালী, ঝালকাঠী, ল²ীপুর, নোয়াখালী ও ফেনী জেলার বিভিন্ন নদীতে মা ইলিশ রক্ষায় এ অভিযান চালানো হয়। সকলের সহায়তায় এবছর অনেকটাই সফল হয়েছে মা ইলিশ সংরক্ষণ কার্যক্রম। এছাড়াও গত ১ নভেম্বর থেকে ৩০ জুন পর্যন্ত চলমান জাটকা সংরক্ষণ কার্যক্রমেও সকলের সহযোগিতা চেয়েছেন তিনি।

সংবাদ সম্মেলনে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, জেলা মৎস্য কর্মকর্তা এস এম আজাহারুল ইসলাম, জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট জাহিদুল ইসলাম, কোষ্টগার্ডের লেফটেন্ট এস এ সাকিল, ভোলা প্রেসক্লাব সভাপতি এম হাবিবুর রহমান, ইলিশা নৌ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সুজন চন্দ্র পালসহ ভোলায় কর্মরত বিভিন্ন টিভি, পত্রিকা ও অনলাইন মিডিয়ার সাংবাদকিবৃন্দ।