চরফ্যাসনের বেতুয়া লঞ্চঘাটের পন্টুন উদ্বোধন

এম আবু সিদ্দিক এম আবু সিদ্দিক

ব্যবস্থাপনা সম্পাদক

প্রকাশিত: ১০:২০ অপরাহ্ণ, নভেম্বর ২, ২০১৯ | আপডেট: ১০:২৩:অপরাহ্ণ, নভেম্বর ২, ২০১৯
চরফ্যাসনের বেতুয়া লঞ্চঘাটের পন্টুন উদ্বোধন

চরফ্যাসনের বেতুয়া লঞ্চঘাটের আন্তর্জাতিক মানের নবনির্মিত পন্টুন উদ্বোধন করা হয়েছে।

শনিবার বিকাল ৫টায় যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ফিতা কেটে পন্টুনটি উদ্বোধন করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব এমপি বলেছেন, ঢাকা-বেতুয়া লঞ্চসার্ভিস চালু করা ছিল জনগনের প্রাণের দাবী। বিএনপি-জামায়াত জোট সরকারের সময় হাওয়া ভবনের অধিকর্তা তারেক রহমানের মালিকানাধিন কোকো লঞ্চের ব্যবসায়িক স্বার্থ রক্ষার জন্য জনগনের প্রাণের দাবীটি পাত্তা পায়নি। শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামীলীগ সরকার ক্ষমতায় আসার পর ঢাকা-বেতুয়া রুটে বর্তমানে ৩টি লঞ্চ যাতায়ত করছে। প্রতিদিন এসব লঞ্চে কয়েক হাজার যাত্রীসহ চরফ্যাসন বাজার ও আশাপাশের বাজারের ব্যবসায়ীরা মালামাল পরিবহনের সুবিধা ভোগ করছে। যাত্রী ও ব্যবসায়ীদের সুবিধার জন্য বেতুয়াঘাটে আধুনিক মানের পন্টুন স্থাপন করা হয়েছে।

জানা গেছে, তীব্র জোয়ার ও ঘূর্ণিঝড়ের কবলে পরে বেতুয়া লঞ্চঘাটের পন্টুনটি ভেঙ্গে জনদূর্ভোগের সৃষ্টি হয়।

এসময়ে উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান জয়নাল আবেদিন আখন, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নুরুল ইসলাম ভিপি, পৌর মেয়র বাদল কৃষ্ণ দেবনাথ, পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মনির আহমেদ শুভ্র প্রমুখ।

প্রসঙ্গত, ঢাকা-চরফ্যাসনগামী লঞ্চযাত্রীদের দূর্ভোগ দেখে আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব এমপি নৌ-পরিবহন মন্ত্রণালয়কে অবহিত করার পর বিআইডব্লিউটিএ কর্তৃপক্ষ ২শ’ ৪০ ফুট দৈর্ঘ্যরে আধুনিকমানের একটি বার্জ পন্টুন বরাদ্দ দেন।