শেখ হাসিনার অর্থনৈতিক বিপ্লব বিশ্বে প্রশংসিতঃ জ্যাকব

এম আবু সিদ্দিক এম আবু সিদ্দিক

ব্যবস্থাপনা সম্পাদক

প্রকাশিত: ৯:০৮ অপরাহ্ণ, অক্টোবর ৭, ২০১৯ | আপডেট: ৯:০৮:অপরাহ্ণ, অক্টোবর ৭, ২০১৯
শেখ হাসিনার অর্থনৈতিক বিপ্লব বিশ্বে প্রশংসিতঃ জ্যাকব

যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব এমপি বলেছেন, জননেত্রী শেখ হাসিনার অর্থনৈতিক বিপ্লব বিশ্বে প্রশংসিত। বাংলাদেশের অর্থনৈতিক এ অগ্রযাত্রা এগিয়ে নিতে তিনি নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন। অর্থনৈতিক অগ্রগতি অর্জনের ক্ষেত্রে বিশ্বে বাংলাদেশের অবস্থান ৩০তম। দক্ষিণ এশিয়ায় ভারতের পরেই দ্বিতীয় বৃহত্তম অর্থনীতি এখন বাংলাদেশের।

তিনি আজ (৭ অক্টোবর) সোমবার বেলা ১ টায় ভোলার চরফ্যাসন উপজেলা পরিষদের মাসিক সমন্বয় সভায় জনপ্রতিনিধি ও কর্মকর্তা কর্মচারীদের উদ্দেশ্যে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি বলেন চরফ্যাসনের বিচ্ছিন্ন দ্বীপ ঢালচর ও কুকরী মুকরী ইউনিয়নে সরকারের দুটি অর্থনৈতিক অঞ্চল হচ্ছে। প্রধানমন্ত্রীর আনুষ্ঠানিক ভিত্তিপ্রস্তরের মধ্যদিয়ে এইসব অর্থনৈতিক অঞ্চল সমূহের কাজ শুরু হবে। ইকোনোমিকাল জোন চালু হলে দেশ বিদেশের উদ্যোক্তারা পরিবেশ বান্ধব বিনিয়োগ করবে। এর ফলে স্থানীয়দের কর্মসংস্থানের সুযোগ হবে। এছাড়াও চর কুকরী মুকরীতে ১শ ৭২কি.মি. সাব মেরিন ক্যাবল সংযোগের একটি বিদ্যুৎ সাব ষ্টেশন স্থাপিত হচ্ছে।

এরআগে দুপুর ১২টায় চরফ্যাসন উপজেলা আওয়ামীলীগ কার্যালয়ে হত দরিদ্র ও অসহায় ৩২ জনকে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে প্রাপ্ত ১০ লাখ ৯০ হাজার টাকার চেক বিতরণ করেন।

উপজেলা চেয়ারম্যান জয়নাল আবেদিন আখন এর সভাপতিত্বে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ রুহুল আমিন, পৌর মেয়র বাদল কৃষ্ণ দেবনাথ, উপজেলা আওয়ামীলীগ সম্পাদক নুরুল ইসলাম ভিপি, পৌর আওয়ামীলীগ সম্পাদক মনির আহমেদ শুভ্র, কুকরী মুকরী চেয়ারম্যান আবুল হাসেম মহাজন ও মনির উদ্দিন চাষী।