মনপুরা উপজেলা প্রশাসন ও আ’লীগ নের্তৃবৃন্দ পূজা মন্ডব পরিদর্শন

ছালাহউদ্দিন ছালাহউদ্দিন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ৭:২৩ অপরাহ্ণ, অক্টোবর ৬, ২০১৯ | আপডেট: ৭:২৩:অপরাহ্ণ, অক্টোবর ৬, ২০১৯
মনপুরা উপজেলা প্রশাসন ও আ’লীগ নের্তৃবৃন্দ পূজা মন্ডব পরিদর্শন

মনপুরা উপজেলায় শারদীয় দুর্গোৎসব ব্যাপক আনন্দ ও ঝাঁকঝমকপূর্ণ অনুষ্ঠানের মধ্য দিয়ে ১০টি পূজা মন্ডবে হিন্দু ধর্মালম্বীরা তাদের উৎসব পালন করেন। শারদীয় দুর্গোৎসব সুন্দরভাবে উদযাপনের জন্য প্রশাসনের পাশাপাশি আ’লীগ নের্তৃবৃন্দ সার্বিক সহযোগীতা করেন।

১০টি পুজা মন্ডবে সরকারী বরাদ্ধের পাশাপাশি চরফ্যাসন-মনপুরার উন্নয়নের রুপকার গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির সভাপতি ভোলা-৪ আসনের জাতীয় সংসদ সদস্য আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব এমপি ব্যাক্তিগত তহবিল থেকে দেড় লক্ষ টাকা অনুদান প্রদান করেন।

পুজা মন্ডবগুলোতে যাতে হিন্দুধর্মালম্বীরা সুন্দর ও ঝাঁকঝমকপুর্ন ভাবে উৎসব পালন করতে পারেন তার জন্য যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির সভাপতি ভোলা-৪ আসনের জাতীয় সংসদ সদস্য আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব এমপির নির্দেশে উপজেলা চেয়ারম্যান ও আ’লীগ সভাপতি মিসেস শেলিনা আক্তার চৌধুরী ও উপজেলা নির্বাহী অফিসার বশির আহমেদ নের্তৃত্বে উপজেলা প্রশাসনের পাশাপাশি আ”লীগ নের্তৃবৃন্দ পুজা মন্ডব পরিদর্শন করেন। প্রতিটি পুজা মন্ডবে এমপির দেওয়া অনুদানের টাকা বিতরণ করেন।

কর্মসূচীর অংশ হিসেবে শনিবার ১নং মনপুরা ইউনিয়নের কলাতলী চরে ২টি ও মনপুরা ইউনিয়নে ৩টি পুজা মন্ডব পরিদর্শন করেন ও এমপির দেওয়া অনুদানের টাকা বিতরণ করেন। রবিবার দক্ষিণ সাকুচিয়া ইউনিয়নের ২টি পুজা মন্ডব পরিদর্শন করবেন এবং সোমবার হাজির হাট ইউনিয়নের ৩টি পুজা মন্ডব পরিদর্শন করবেন।

হিন্দু ধর্মালম্বীরা যাতে সুষ্ঠভাবে পুজা উদযাপন করতে পারেন সেজন্য প্রতিটি পুজা মন্ডবগুলো ঘুরে ঘুরে দেখেন উপজেলা প্রশাসনের পাশাপাশি আ’লীগ নের্তৃবৃন্দ।

পুজা মন্ডব পরিদর্শনের সময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ও আ’লীগ সভাপতি শেলিনা আকতার চৌধুরী, উপজেলা নির্বাহী অফিসার বশির আহমেদ, অফিসার ইনচার্জ মো: ফোরকান আলী হাওলাদার, উপজেলা আ’লীগ সহসভাপতি আ: লতিফ ভূইয়া, যুগ্ন সম্পাদক মোশারফ হোসেন মজনু ফরাজী , প্রচার ও প্রকাশনা সম্পাদক মোঃ ছালাহউদ্দিন,সাংবাদিক মো: নেছার আহম্মদ,উপজেলা পুজা উদযাপন কমিটির সাধারণ সম্পাদক অনুপম দাস, ছাত্রলীগ সাধারণ সম্পাদক মোঃ সুমন ফরাজীসহ আ’লীগ ও সকল সহযোগী সংগঠনের নের্তৃবৃন্দ।

এছাড়াও উপজেলার সব কয়টি পূজা মন্ডবে সরকারী ভাবে ৫শত কেজি চাউল বরাদ্ধ দেওয়া হয়েছে। উপজেলা পূজা উদযাপন কমিটির নের্তৃবৃন্দ সরকারী ভাবে পাওয়া বরাদ্ধেও অর্থ প্রত্যেকটি পূজা উদযাপন কমিটির সভাপতি সম্পাদকের হাতে হস্তান্তর করেন।