ভোলায় তিন ব্যবসায়ীর জরিমানা

প্রকাশিত: ১১:৩১ অপরাহ্ণ, অক্টোবর ৩, ২০১৯ | আপডেট: ১১:৩১:অপরাহ্ণ, অক্টোবর ৩, ২০১৯
ভোলায় তিন ব্যবসায়ীর জরিমানা

ভোলায় সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে ব্যটারী চালিত বোরাক ও অটো রিক্সা বিক্রি করার অপরাধে গ্রামীণ মটরস, অনুকা ষ্টীলের মালিকসহ তিন ব্যবসায়ীকে এক লাখ ৫১ হাজার টাকা জরিমানা ও এসক প্রতিষ্ঠানের কারখানা সিলগালা করেছে ভ্রাম্যমান আদালত।

বৃহস্পতিবার বিকেলে ভোলার শহরের উকিল পাড়া এলাকায় ভ্রাম্যমান আদালতের মাধ্যমে এ অভিযান পরিচালনা করেন ভোলা সদরের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. কাওজরিমানাছার হোসেন।

এদের মধ্যে গ্রামীন মটরসের মালিক মো. ইলিয়াস চৌধুরীকে ৫০ হাজার টাকা, অনুকা স্টীল এর মালিক মো. হুমায়ুন কবিরকে না পাওয়ায় ওই প্রতিষ্ঠানের ম্যানেজার মো. সুমনকে এক লাখ টাকা ও অনুকা স্টীল এর বিষয়ে সুপারিশ করায় মো. লোকমান নামের এক ব্যবসায়ীকে এক হাজার টাকা জরিমানা করা হয়। অনাদায়ে এদেরকে বিভিন্ন মেয়াদে জেল প্রদান করা হয়।

ভোলা সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. কাওছার হোসেন জানান, ভোলায় ব্যাটারী চালিত বোরাক ও অটো রিকশা অতিরিক্ত বেড়ে যাওয়ার কারনে যানজটের সৃষ্টি হয়। এমনকি অদক্ষ্য চালকের কারনে প্রতিনিয়ত সড়ক দুর্ঘটনা ঘটছে।

যার কারণে জেলা প্রশাসক মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিক সম্প্রতি বোরাক ও অটো রিকশা ব্যবসায়ীদের চিঠির মাধ্যমে নতুন করে বিক্রি ও সংযোজন না করার জন্য বলা হয় এবং তাদেরকে এব্যাপারে কয়েকবার সর্তক করা হয়েছে। এ নিষেধাজ্ঞা অমান্য করে ব্যবসায়ীরা প্রতিনিয়ত নতুন বোরাক ও অটো রিকশা তৈরী করে বিক্রি করে আসছে। তাই এসকল ব্যবসায়ীদের কারখানায় অভিযান চালিয়ে ভ্রম্যমান আদালতের মাধ্যমে তিন ব্যবসায়ীকে এক লাখ ৫১ হাজার টাকা জরিমানা করা হয়। এবং আইন না মানায় এ সকল ব্যবসায়ীদের অটো রিকশার কারখানা সিলগালা করা হয়।