শখের ছাদ বাগানে বাঁশির সুরের প্রেমে…

প্রকাশিত: ৯:৪৯ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৮, ২০১৯ | আপডেট: ১০:০০:অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৮, ২০১৯
শখের ছাদ বাগানে বাঁশির সুরের প্রেমে…

বাঁশির সুর সবার মনে নাড়া দেয়। সুর কখনো মন ভালো করে, কখনো পুরনো দিনের স্মৃতি মনে করিয়ে দেয়। অনেকে এই সুরের প্রেমে মাতোয়ারা হন।

আঠারো বছর বয়সে সুরের প্রেমে পড়েছিলেন এমনই একজন। বাঁশি শুনতে তার ভালো লাগতো। একটা সময় তিনি নিজেই বাঁশি বাজানো শিখে সুরের ঝড় তোলেন। তিনি লেখাপড়া পাশাপাশি ছাত্র রাজনীতিতে নেতৃত্ব দিয়েছেন। খোলা মাঠে বসে একা একা বাঁশিতে সুর তুলতেই তার ভালো লাগত। শুনে অনেক তরুণী তাঁকে প্রেমও নিবেদন করেছেন। ২১ বছর ধরে বাঁশির সঙ্গে তার এই সখ্য। বলছিলাম চরফ্যাসন প্রেসক্লাবের সহ-সভাপতি ও চরফ্যাসন নিউজের বার্তা সম্পাদক ইয়াছিন আরাফাত কথা। ভোলার চরফ্যাসন পৌর শহরের খাসমহল মসজিদ সংলগ্ন তার পাঁচ তলা বাড়িটি। বাড়ির দৃষ্টিনন্দন ছাদ বাগানে বসেই বাঁশির সুর তোলেন প্রায়। শত কর্মব্যস্ততার মাঝেও মনের মাধুরী মিশিয়ে বাঁশি বাজান তিনি।

আমায় এত রাতে কেন ডাক দিলি প্রাণ কোকিলা রে….. পড়ন্ত বিকেলে বাঁশির সেই আবেগী সুর ভেসে আসে কানে। তখন-ই ছুঁটে গেলাম তার কাছে। সামনে যেতেই মনে হয়েছিলো কোথাও যেন হারিয়ে গেলাম… গানের মনমুগ্ধকর সুর সত্যিই প্রাণ ছুঁয়ে গেলো।

এসময় কথা হয় তার সঙ্গে। কথায় কথায় জানালেন, মূলত শখের ছাদ বাগানে টানে ছাদে চলে আসি। ওদের মাঝে বিকালটা কাটাতে খুব ভালোই লাগে। অনেকদিন পর বাঁশিতে একটু সুর তোলার চেষ্টা করলাম মাত্র।

গানের মনমুগ্ধকর সুরটি শুনতে লিঙ্কে ক্লিক করুন https://www.facebook.com/easin.arafat.ena/videos/2462851103805936/