রওশন এরশাদকে জাতীয় পার্টির চেয়ারম্যান ঘোষণা

প্রকাশিত: ৩:৪৯ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৫, ২০১৯ | আপডেট: ৩:৫০:অপরাহ্ণ, সেপ্টেম্বর ৫, ২০১৯
রওশন এরশাদকে জাতীয় পার্টির চেয়ারম্যান ঘোষণা

হুসেইন মুহম্মদ এরশাদের স্ত্রী রওশন এরশাদকে দলের চেয়ারম্যান ঘোষণা করেছে বাংলাদেশ জাতীয় পার্টির একাংশ। বৃহস্পতিবার দুপুরে এক সংবাদ সম্মেলনের এই ঘোষণা আসে।

সাবেক চেয়ারম্যানের মৃত্যুর পর থেকে দলটির চেয়ারম্যানের দায়িত্ব করছিলেন তার ভাই জিএম কাদের।

এর আগে দুই শীর্ষ নেতাই সংসদে বিরোধীদলীয় নেতা হতে চেয়ে স্পিকারের কাছে চিঠি দিয়েছেন।

বৃহস্পতিবারের সংবাদ সম্মেলনে জি এম কাদেরকে কো-চেয়ারম্যানের পদে থেকে দায়িত্ব পালনের আরবান জানানো হয়।

ওই সংবাদ সম্মেলনে রওশন এরশাদও বক্তব্য রাখেন। তিনি জাতীয় পার্টির ঐক্য ধরে জন্য নেতা–কর্মীদের অনুরোধ জানান। বলেন, “এরশাদ সাহেব তিল তিল করে এই পার্টিকে গড়ে তুলেছেন। এর ঐক্য আমরা ধরে রাখবো।”

সঙ্গে যোগ করেন, “তাই আমি সবাইকে বলবো, আসুন আমরা পার্টির ঐক্য অটুট রাখি। পুরোনো যারা পার্টি ছেড়ে চলে গেছেন, তাদের আমরা বলবো, আপনারা ফিরে আসুন। মান-অভিমান নিয়ে থাকবেন না। আসুন আমরা একসঙ্গে পার্টি করি।”

রওশন এরশাদের গুলশানের বাসভবনে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য আনিসুল ইসলাম মাহমুদ, মুজিবুল হক চুন্নুসহ অনেকে উপস্থিত ছিলেন।

এই অংশটি মশিউর রহমান রাঙাকে পার্টির মহাসচিব হিসেবে ঘোষণা করে। তবে তিনি সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন না। তাকে গত কয়েক দিন ধরে জিএম কাদেরের সঙ্গে বিভিন্ন অনুষ্ঠানে দেখা গেছে।

এরশাদের মৃত্যুতে রংপুরের একটি সংসদীয় আসন শূন্য হওয়ার পর সেখানে উপনির্বাচন হতে যাচ্ছে। এই নির্বাচনকে কেন্দ্র করেও এত দিন চলে আসা কোন্দল আরও ঘনীভূত হলো।