নাটকের অবসান, ফ্রান্সেই থাকছেন নেইমার!

প্রকাশিত: ২:১১ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১, ২০১৯ | আপডেট: ২:১১:অপরাহ্ণ, সেপ্টেম্বর ১, ২০১৯
নাটকের অবসান, ফ্রান্সেই থাকছেন নেইমার!

কোনো কুক্ষণেই হয়তো ফরাসি ক্লাব প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি) ছেড়ে যাওয়ার কথা বলেছিলেন ব্রাজিলিয়ান তারকা ফুটবলার নেইমার জুনিয়র। কেননা টানা মাসদুয়েকের নানান নাটকের পর ফলাফল এসেছে শূন্য। অর্থাৎ পিএসজি ছেড়ে কোথাও যাওয়া হচ্ছে না সুপারস্টারের।

নেইমারের ক্লাব ছাড়ার ইচ্ছের কথা জানার পর থেকেই তার জন্য উঠে পড়ে লেগেছিল স্পেনের দুই চির প্রতিদ্বন্দ্বী ক্লাব রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনা। দুই মৌসুম আগেও বার্সেলোনায় খেলায়, এ ক্লাবেই ফেরার সম্ভাবনা হয়েছিল জোরালো। তবে কম যায়নি রিয়ালও। বড় অঙ্ক খরচ করতে রাজি ছিলো তারাও।

কিন্তু সবশেষ খবর হলো, নেইমারের ন্যু ক্যাম্প বা স্পেনে ফেরার স্বপ্নটা অন্তত এ মৌসুমে পূরণ হচ্ছে না। কারণ বার্সেলোনার সঙ্গে পিএসজির সবশেষ বৈঠকে পাওয়া যায়নি ইতিবাচক কোনো ফল, আর আগেই হাত গুটিয়ে নিয়েছে রিয়াল মাদ্রিদ। যে কারণে আসন্ন মৌসুমেও ফ্রান্সে থাকছেন নেইমার- এমনটাই জানাচ্ছে জনপ্রিয় সংবাদমাধ্যম স্কাই স্পোর্টস।

স্কাইয়ের সাংবাদিক ব্রায়ান সোয়ানসন পিএসজির বরাত দিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে লিখেছেন, ‘আমাদের বলা হয়েছে যে, নেইমার পিএসজিতে থাকতে সম্মতি দিয়েছেন। কারণ পিএসজি ও বার্সেলোনার মধ্যে কোনো সমঝোতামূলক সিদ্ধান্ত আসেনি। যে কারণে এ মৌসুমে পিএসজির সঙ্গে সকল কমিটমেন্ট পূরণ করেই থাকবেন নেইমার। তবে আপাতত ব্রাজিল দলের সঙ্গে যোগ দিতে তিনি উড়াল দেবেন মায়ামির উদ্দেশে।’

নেইমারকে দলে পেতে কম তদবির করেনি বার্সেলোনা। নেইমারের জন্য শেষ চেষ্টা করতে বেশ বড়সড় প্রস্তাবই দিয়েছিল বার্সা। ১১৮ মিলিয়ন ইউরোর সঙ্গে তিন তিনজন খেলোয়াড় দিতে চেয়েছিল তারা। কিন্তু পিএসজির মন গলানো যায়নি।

১১৮ মিলিয়ন ইউরোর সঙ্গে ইভান রাকিতিচ আর জন-ক্লেয়ার তবিদোকে পুরোপুরি দেয়ার প্রস্তাব করেছিল বার্সা। আর উসমান ডেম্বেলেকে দিতে চেয়েছিল এক বছরের জন্য ধারে। কিন্তু পিএসজি অনড়। তারা চেয়েছিল ডিফেন্সিভ তারকা নেলসন সেমেদোকে। যা দিতে রাজি হয়নি বার্সেলোনা।