সাফ জয়ী দলের কোচসহ তিন খেলোয়াড় পাচ্ছেন পুরস্কার

প্রকাশিত: ৬:০৮ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২০, ২০২২ | আপডেট: ৬:০৮:অপরাহ্ণ, সেপ্টেম্বর ২০, ২০২২
সাফ জয়ী দলের কোচসহ তিন খেলোয়াড় পাচ্ছেন পুরস্কার

নারী সাফ চ্যাম্পিয়নশিপের ফাইনালে নেপালকে হারিয়ে ইতিহাস গড়েছেন বাংলাশের মেয়েরা। সেই দলের সদস্যদের তিন ফুটবলার পার্বত্য অঞ্চল খাগড়াছড়ি জেলার বাসিন্দা। দলের সহকারী কোচ তৃষ্ণা চাকমাও একই জেলার বাসিন্দা। সাফজয়ী দলে ভূমিকা রাখায় তাদের চারজনকেই পুরস্কৃত করার ঘোষণা দেওয়া হয়েছে।

খাগড়াছড়ি জেলা প্রশাসনের পক্ষ থেকে নারী দলের সহকারী কোচ কৃষ্ণা চাকমা, ফুটবলার আনাই মগিনী, আনুচিং মগিনী ও মনিকা চাকমাকে এক লাখ টাকা করে মোট চার লাখ টাকা পুরস্কার প্রদান করা হবে।

জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস পুরস্কার দেওয়ার ঘোষণা দেন। এর আগেও জেলা প্রশাসনের পক্ষ থেকে ওই তিন খেলোয়াড়কে সহযোগিতা করা হয়েছে।

প্রতাপ চন্দ্র বিশ্বাস বলেন, ফুটবলে বাংলাদেশকে নতুন উচ্চতায় নিয়ে গেছে নারী ফুটবল দল। প্রথমবারের মতো জিতেছে সাফ ফুটবলের শিরোপা। তাঁদের সাফল্যে আনন্দে ভাসছে গোটা দেশ। পাহাড়ি জেলা খাগড়াছড়ির বাসিন্দারা আজ গর্বিত ও আনন্দিত।

মঙ্গলবার সকালে আনাই আনুচিংদের বাড়িতে গেলে তাদের বাবা-মা জানান, জয় লাভ করার পর আনুচিং তার বাবা-মাকে জয়ের বিষয়টি জানান। জয়ের আনন্দে সারারাত তারা ঘুমাতে পারেননি।

খাগড়াছড়ি জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক জুয়েল চাকমা বলেন, ‘এ জয়ের আনন্দে পুরো দেশের সঙ্গে খাগড়াছড়িবাসী ও জেলা ক্রীড়া সংস্থাও আনন্দিত। খাগড়াছড়ি তিন নারী ফুটবলার ও এক কোচ তৃষ্ণা চাকমার সঙ্গে রাঙ্গামাটির দুই কৃতি ফুটবলারকও অভিনন্দন জানাই।’

জাতীয় নারী দলের সাবেক অধিনায়ক তৃষ্ণা চাকমা খাগড়াছড়ি জেলা ক্রীড়া সংস্থা কায়করী কটিরিও সদস্য। যিনি জাতীয় দলের সহকারী কোচের দায়িত্ব পালন করছেন।