নেপাল ঘুরছেন ফুটবলাররা, ট্রফি নিয়ে দেশে ফিরবেন বুধবার

প্রকাশিত: ৬:০৪ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২০, ২০২২ | আপডেট: ৬:০৪:অপরাহ্ণ, সেপ্টেম্বর ২০, ২০২২
নেপাল ঘুরছেন ফুটবলাররা, ট্রফি নিয়ে দেশে ফিরবেন বুধবার

হিমালয়ে বুকে ফুটেছে বাংলাদেশের ফুটবলের ফুল। সোমবার সন্ধ্যায় স্বাগতিক নেপালকে হারিয়ে প্রথমবার নারী সাফ চ্যাম্পিয়নশিপের শিরোপা জিতেছে বাংলাদেশ। মাঠেই নেচে-গেয়ে প্রথম শিরোপা জয়ের উদযাপনে মেতেছিলেন কৃষ্ণারা। টিম বাসের ভেতরেও চলেছে আনন্দ-নৃত্য।

চ্যাম্পিয়ন দলের জন্য টিম হোটেলের পক্ষ থেকে ছিল কেক কাটার আয়োজন। ক্যারিবিয়ান ক্রিকেটার ডোয়াইন ব্রাভোর চ্যাম্পিয়ন গানের তালে সুর মিলিয়ে নেচেছেন সবাই।

তিনবার সেমিফাইনাল ও একবার ফাইনাল হারের পর অবশেষে অধরা শিরোপার দেখা পেয়েছে বাংলাদেশ নারী ফুটবল দল। তাই অল্পতেই শেষ হওয়ার নয়, উদযাপনের বাকি আছে আরও। নেপালে বাংলাদেশ হাই কমিশনের আনন্দ আয়োজন আছে মঙ্গলবার। ইতিহাসগড়া এই নারী দল ট্রফি নিয়ে দল দেশে ফিরবে বুধবার।

নেপাল থেকে দুপুরে সোয়া ১২টার ফ্লাইটে দেশের উদ্দেশে যাত্রা শুরু করবেন সাবিনা খাতুন, কৃষ্ণা রানী, সিরাত জাহান স্বপ্নারা। এক ঘণ্টার ফ্লাইট শেষে দুপুর সোয়া ১টায় রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের কথা রয়েছে তাদের।

বাংলাদেশের স্বর্ণকন্যাদের বরণ করে নিতে ঠিক কী ব্যবস্থা করছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন- তা এখনও জানা যায়নি।

দলের অন্যতম সেরা ফুটবলার সানজিদা আখতারের তেজোদ্দীপ্ত বার্তার পর আপামর ক্রীড়াপ্রেমীদের দাবি, চ্যাম্পিয়ন দলকে যেনো ছাদখোলা বাসে শহর প্রদক্ষিণ করা হয়।

এদিকে আধিপত্য বিস্তার করে চ্যাম্পিয়ন দলের মতোই পুরো টুর্নামেন্ট খেলার পর আজ (মঙ্গলবার) একদিনের বিশ্রাম পেয়েছেন নারী দলের ফুটবলাররা। সকালের ফুটবলারদের ছেড়ে দেওয়া হয়েছে কাঠমান্ডু শহর ঘুরে বেড়ানোর জন্য। দলবেধেই ঘুরে বেড়াতে বেরিয়ে পড়েছেন সাবিনা-সানজিদারা।