মনপুরায় পুকুরের পানিতে ডুবে এক শিশুর মৃত্যু

প্রকাশিত: ৫:৫৬ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৫, ২০২২ | আপডেট: ৫:৫৬:অপরাহ্ণ, সেপ্টেম্বর ৫, ২০২২
মনপুরায় পুকুরের পানিতে ডুবে এক শিশুর মৃত্যু

ভোলার মনপুরায় খেলতে গিয়ে নিজ বাড়ির পুকুরের পানিতে ডুবে চার বছরের এক শিশুর মৃত্যু হয়েছে। এর আগেও গত বছরে ওই পুকুরে পড়ে গিয়েছিল শিশুটি। সেইবার বেঁচে গেলেও এবার সেই পুকুরের পানিতে ডুবে মৃত্যুর হাত থেকে বাঁচতে পারেনি শিশুটি। এমন মর্মান্তিক মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে আসে।

সোমবার বেলা ১১ টায় উপজেলার উত্তর সাকুচিয়া ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের বাসিন্দা হেলালের বাড়ির পুকুরে এই ঘটনা ঘটে।

ঘটনাটি নিশ্চিত করেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এর আবাসিক মেডিকেল অফিসার ডাঃ তানিম ও মৃত্যু হওয়া শিশুটির বাবা ব্যবসায়ী মোঃ হেলাল উদ্দিন।

মৃত্যু হওয়া শিশুটি হলেন, উপজেলার উত্তর সাকুচিয়া ইউনিয়নের মাষ্টারহাট বাজারের মনিহারি ব্যবসায়ী ও উত্তর সাকুচিয়া গ্রামের বাসিন্দা মোঃ হেলালের ছেলে আল-আমিন (৪)।

শিশুটির বাবা ব্যবসায়ী মোঃ হেলাল জানান, সকালে খাবার খেয়ে বাড়ির অন্যান্য শিশুদের সাথে খেলতে যায় নিহত শিশু আল-আমিন। পরে খেলতে গিয়ে পুকুরে পড়ে যায়। একপর্যায়ে শিশু ছেলেটি ভাসমান অবস্থায় পুকুর থেকে উদ্ধার করে স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষনা করেন।

তিনি আরও জানান, গত বছরেও খেলতে গিয়ে শিশু ছেলেটি পুকুরের পানিতে পড়ে গিয়েছিল। তখন ওই শিশুটি ওই যাত্রায় বেঁচে গেলেও এবার সেই পুকুরের পানিতে ডুবে শিশুটির মৃত্যু হয় বলে হাউ মাউ করে কাঁদতে শুরু করেন।

এই ব্যাপারে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এর দায়িত্বরত আবাসিক মেডিকেল অফিসার ডাঃ তানিম জানান, পুকুরের পানিতে পড়ে যাওয়া শিশুটিকে হাসপাতালে নিয়ে আসার পূর্বে মৃত্যু হয়।