চরফ্যাসনে পলাতক আসামী গ্রেফতার

এম আবু সিদ্দিক এম আবু সিদ্দিক

ব্যবস্থাপনা সম্পাদক

প্রকাশিত: ১:৫২ অপরাহ্ণ, আগস্ট ৩০, ২০১৯ | আপডেট: ১:৫২:অপরাহ্ণ, আগস্ট ৩০, ২০১৯
চরফ্যাসনে পলাতক আসামী গ্রেফতার

চরফ্যাসনে জাকির হোসেন লাভু(৪৪) নামের এক সাজাপ্রাপ্ত পলাতক আসামীকে গ্রেফতার করেছে চরফ্যাসন থানা পুলিশ।

মঙ্গলবার রাতে পৌরসভার ৩নং ওয়ার্ডের নিজ বাসা থেকে তাকে গ্রেফতার করা হয়। চেক জালিয়াতির দায়ে ঢাকার দায়রা জজ আদালত জাকির হোসেন লাভুর বিরুদ্ধে ১৩ লাখ ৪০ হাজার টাকা পরিশোধ এবং এক বছরের কারাদন্ডের আদেশ দেন। এই দন্ডাদেশ মাথায় নিয়ে তিনি পালিয়ে বেড়াচ্ছিলেন ।

মঙ্গলবার রাতে পুলিশ তাকে গ্রেফতার করে বুধবার সকালে তাকে আদালতে সোপর্দ করেছেন। গ্রেফতারকৃত জাকির হোসেন এওয়াজপুর ইউনিয়নের পশ্চিম এওয়াজপুর গ্রামের আলী হোসেন সেজওয়ালের ছেলে।

পুলিশ জানায়, ২০১৭ সালে জনৈক মরিুজ্জামান মনির বাদি হয়ে ঢাকা দায়রা জজ আদালতে চেক জালিয়তির অভিযোগে জাকির হোসেন লাভুর বিরুদ্ধে সিআর মামলাটি দায়ের করেন। ওই মামলায় তিনি দন্ডপ্রাপ্ত হয়ে পলাতক ছিলেন।

মামলার বাদি মনিরুজ্জামান জানান, জাকির হোসেন লাভু ২০১৭ সালের শুরুর দিকে ঢাকা মতিঝিলে অবস্থিত তার মালিকানাধীন ভ্যারাইটিজ ইন্টারন্যাশনাল নামের ব্যবসা প্রতিষ্ঠানের কর্মচারী হিসেবে নিয়োজিত ছিলো। তখন সে ওই প্রতিষ্ঠানের ১৩ লাখ ৪০ হাজার টাকার আত্মসাত করেন। আত্মসাতের বিষয় জানাজানি হলে জাকির হোসেন লাভু তার নামীয় ব্যাংক হিসাবের একটি চেক কর্তৃপক্ষকে প্রদান করেন। ওই চেক নিয়েও জাল জালিয়াতির আশ্রয় নেন তিনি। ফলে কর্তৃপক্ষ বিষয়টি নিয়ে আদালতের দারস্থ হন।

চরফ্যাসন থানার ওসি শাসসুল আরেফিন জানান, চেক জালিয়তির মামলায় গ্রেফতারকৃত জাকির হোসেন পলাতক ছিলেন। মঙ্গলবার রাতে তাকে গ্রেফতার করে বুধবার সকালে আদালতে সোপর্দ করা হয়েছে।