কুকরি-মুকরিতে “কমিউনিটি বেইজড ট্যুরিজম” প্রশিক্ষণ

প্রকাশিত: ৫:২৪ অপরাহ্ণ, জুলাই ২৩, ২০২২ | আপডেট: ৬:৪৪:অপরাহ্ণ, জুলাই ২৩, ২০২২
কুকরি-মুকরিতে “কমিউনিটি বেইজড ট্যুরিজম” প্রশিক্ষণ

ভোলার চরফ্যাসন উপজেলাধীন পর্যটন এলাকা কুকরি মুকরিতে দুই দিনব্যাপী কমিউনিটি বেইজড ট্যুরিজম ও ট্যুর গাইড উন্নয়ন প্রশিক্ষণের আয়োজন করা হয়েছে।

বাংলাদেশ ট্যুরিজম বোর্ড (বিটিবি) ও পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ) এর অর্থায়নে পরিবার উন্নয়ন সংস্থা (এফডিএ) এর কারিগরি সহায়তায় ২২-২৩ জুলাই কুকরি মুকরি রেস্ট হাউজ হলরুমে ৪০ জন প্রশিক্ষনার্থীকে নিয়ে এই প্রশিক্ষণের আয়োজন করা হয়।

কুকরি মুকরি ইউপি চেয়ারম্যান আবুল হাসেম মহাজনের সভাপতিত্বে অনুষ্ঠানে ভার্চুয়ালি প্রধান অতিথি হিসেবে প্রশিক্ষণের শুভ উদ্বোধন এবং শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা ও অতিরিক্ত সচিব আবু তাহের মুহাম্মদ জাবের। ভার্চুয়ালি বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ) এর ভ্যালু চেইন প্রজেক্ট ম্যানেজার এরফান আলী।

এছাড়াও প্রশিক্ষণে সেশন পরিচালনা করেন প্রশিক্ষক মেজবাউল হক ও আবুল কালাম আজাদ। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন প্রজেক্ট ম্যানেজার মোহাম্মদ আবু ইব্রাহিম। প্রশিক্ষণে কুকরি মুকরিতে ট্যুরিজমের অপার সম্ভবনা ও ভবিষ্যৎ করনীয় সম্পর্কে বিস্তর আলোচনা করা হয়।