হুথিদের ছোড়া ৬ ক্ষেপণাস্ত্র ঠেকিয়ে দিয়েছে সৌদি

প্রকাশিত: ৫:২৬ অপরাহ্ণ, আগস্ট ২৬, ২০১৯ | আপডেট: ৫:২৬:অপরাহ্ণ, আগস্ট ২৬, ২০১৯
হুথিদের ছোড়া ৬ ক্ষেপণাস্ত্র ঠেকিয়ে দিয়েছে সৌদি

সৌদি আরব দেশটির দক্ষিণাঞ্চলীয় জিজান শহরে ইয়েমেনের হুথি বিদ্রোহীদের ছোড়া ছয়টি ক্ষেপণাস্ত্র ঠেকিয়ে দেওয়ার দাবি করেছে।

সৌদি নেতৃত্বাধীন সামরিক জোট এক বিবৃতিতে এ দাবি করেছে বলে জানায় এএফপি।

বিবৃতিতে বলা হয়, ইরান মদদপুষ্ট হুথি বিদ্রোহীরা জিজানে বেসামরিক নাগরিকদের লক্ষ্য করে এসব ক্ষেপণাস্ত্র ছোড়ে। তবে এতে ক্ষয়ক্ষতির বা হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।

এদিকে বিদ্রোহীদের আল-মাসিরাহ টেলিভিশন জানায়, হুথিরা জিজান বিমানবন্দরে সামরিক বিমান ও হেলিকপ্টার লক্ষ্য করে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে। তারা বিমানবন্দরের পার্শ্ববর্তী সামরিক ঘাঁটির বিভিন্ন স্থান লক্ষ্য করেও হামলা চালায়।

রবিবার ওই সামরিক জোট জানায়, তারা দক্ষিণাঞ্চলীয় খামিস মুশাইত নগরী লক্ষ্য করে হামলা চালানো হুথি বিদ্রোহীদের একটি ড্রোন গুলি করে ভূপাতিত করেছে। এ নগরীতে একটি বড় সামরিক ঘাঁটি রয়েছে।

ইয়েমেনে সৌদি আরবের নেতৃত্বে চালানো বিমান হামলার প্রতিশোধ নেওয়ার কথা বলে হুথি বিদ্রোহীরা সাম্প্রতিক মাসগুলোতে আন্তঃসীমান্ত ক্ষেপণাস্ত্র ও ড্রোন হামলা জোরদার করেছে।

অন্যদিকে সৌদি আরব হুথি বিদ্রোহীদের বিভিন্ন ধরনের মারাত্মক অস্ত্র সরবরাহ করার জন্য ইরানকে বারবার দায়ী করে আসছে। তবে ইরান তাদের বিরুদ্ধে আনীত এমন অভিযোগ প্রত্যাখ্যান করে আসছে।