স্বপ্নের পদ্মা সেতু এখন আর স্বপ্ন নয়, বাস্তব: এমপি জ্যাকব

আমিনুল ইসলাম আমিনুল ইসলাম

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১১:২৬ অপরাহ্ণ, জুন ১২, ২০২২ | আপডেট: ১১:২৯:অপরাহ্ণ, জুন ১২, ২০২২
স্বপ্নের পদ্মা সেতু এখন আর স্বপ্ন নয়, বাস্তব: এমপি জ্যাকব

ভোলা-৪ আসনের জাতীয় সংসদ সদস্য, যুব ও ক্রিড়া মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব বলেছেন, ‘২০১৪ সালের ডিসেম্বরে পদ্মা সেতুর নির্মাণ শুরু হয়েছে। কিন্তু তার আগে পদ্মা সেতু প্রকল্প নিয়ে জাতীয়-আন্তর্জাতিকভাবে ষড়যন্ত্র শুরু হয়। তখন থেকে এখন পর্যন্ত সকল বাঁধা ও ষড়যন্ত্র মিথ্যা প্রমাণ করে পদ্মা সেতুর বাস্তব রূপ দিয়েছে শেখ হাসিনা সরকার। স্বপ্নের পদ্মা সেতু এখন আর স্বপ্ন নয়, বাস্তব।’

রোববার বেলা ১১ টায় বাংলাদেশ আওয়ামী লীগ চরফ্যাসন উপজেলা শাখার আয়োজনে ২৫ জুন প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক পদ্মা সেতুর শুভ উদ্বোধন উপলক্ষে বর্ধিত সভা ও কর্মী সমাবেশে সভাপতির বক্তব্যে এমপি জ্যাকব এসব কথা বলেন।

তিনি আরও বলেন, পদ্মা সেতু দিয়ে দেশের দক্ষিণ ও দক্ষিণ-পশ্চিমাঞ্চলে যাতায়াত সহজ হবে, সময়ও কমবে। চলাচল সহজ করার পাশাপাশি অর্থনীতিতে ইতিবাচক প্রভাব ফেলবে পদ্মা সেতু। সমীক্ষা অনুযায়ী, পদ্মা সেতুর মাধ্যমে ১ দশমিক ২৩ শতাংশ হারে মোট দেশজ উৎপাদন (জিডিপি) বৃদ্ধি পাবে। দক্ষিণ-পশ্চিমাঞ্চলের জিডিপি বাড়বে ২ দশমিক ৩ শতাংশ। পদ্মা সেতু দক্ষিণাঞ্চলের ২১ টি জেলার মানুষের স্বপ্ন ও আশা আকাঙ্ক্ষার প্রতীক বলেও জানান এমপি জ্যাকব।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান জয়নাল আবেদিন আখন, উপজেলা আওয়ামিলীগের সাধারণ সম্পাদক নুরুল ইসলাম ভিপি, সহ-সভাপতি কায়সার আহমেদ দুলাল, যুগ্মসাধারণ সম্পাদক আবুল কাশেম মিলিটারি, পৌর মেয়র মো. মোরশেদ, পৌর আওয়ামিলীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ মনির আহমেদ শুভ্র, কুকরি মুকরি ইউপি চেয়ারম্যান আবুল হাসেম মহাজন, উপজেলা যুবলীগ সভাপতি সায়েদুর রহমান স্বপন সহ দলীয় অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।