শেখ হাসিনা আমাদের হাতে বই-খাতা তুলে দিয়েছেন: ছাত্রলীগ সভাপতি

প্রকাশিত: ৬:৩০ অপরাহ্ণ, মে ২৯, ২০২২ | আপডেট: ৬:৩০:অপরাহ্ণ, মে ২৯, ২০২২
শেখ হাসিনা আমাদের হাতে বই-খাতা তুলে দিয়েছেন: ছাত্রলীগ সভাপতি

ছাত্রলীগ সভাপতি আল নাহিয়ান খান জয় বলেছেন, ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে শিক্ষার সুষ্ঠু পরিবেশ বজায় রাখতে করণীয় সব করবে ছাত্রলীগ। ক্যাম্পাসে বিশৃঙ্খলা রুখতে ছাত্রলীগ একাই যথেষ্ট। কেউ বিশৃঙ্খলা সৃষ্টি করলে দাঁতভাঙ্গা জবাব দেয়া হবে।

রবিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ে রাজু ভাস্কর্যের সামনে আয়োজিত মানববন্ধনে তিনি এসব বলেন।

মানববন্ধনে সভাপতির বক্তব্যে আল নাহিয়ান খান জয় বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রীকে নিয়ে যারা ধৃষ্টতা দেখিয়েছে তাদের ক্ষমা চেয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে প্রবেশ করতে হবে। অন্যথায় সাধারণ শিক্ষার্থীরা তাদের প্রতিহত করবে এবং ছাত্রলীগ সবসময় তাদের পাশে থাকবে।

তিনি বলেন, অবৈধ ক্ষমতাকে দীর্ঘায়িত করতে খুনি জিয়াউর রহমান ছাত্রদল গঠন করে টাকা ও অস্ত্র হাতে তুলে দিয়েছিলেন। কিন্তু শেখ হাসিনা বই-খাতা তুলে দিয়েছেন। কারণ বই খাতা হলো সেই হাতিয়ার যার মাধ্যমে অস্ত্রকে নিবারণ করা যায়।

ছাত্রলীগ সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য বলেন, বিগত কিছুদিন ধরে অছাত্র এবং আদু ভাইদের সংগঠন ছাত্রদলের নতুন কমিটি হওয়ার পর তারা ক্যাম্পাসকে ‌অস্থিতিশীল করার পাঁয়তারা শুরু করেছে। ছাত্রদল সাধারণ সম্পাদক কিছুদিন আগে ঔদ্ধত্যমূলক বক্তব্য ও উসকানিমূলক স্লোগান দিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ইমোশনে আঘাত করেছে।

মানববন্ধনে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন, কেন্দ্রীয় ও ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা, ঢাবি হল ছাত্রলীগের সভাপতি-সাধারণ সম্পাদকের নেতৃত্বে নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।