ভোলায় ভিটামিন এ ক্যাপসুল পাবে ৩ লাখ শিশু

প্রকাশিত: ৮:২৮ অপরাহ্ণ, মে ২৭, ২০২২ | আপডেট: ৮:২৮:অপরাহ্ণ, মে ২৭, ২০২২
ভোলায় ভিটামিন এ ক্যাপসুল পাবে ৩ লাখ শিশু

ভোলায় ২ লাখ ৯৬ হাজার ৭৩৩ জন শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে। এরমধ্যে ৬ মাস থেকে ১১ মাস বয়সী ৩৪ হাজার ৭৭২ জন শিশুকে নীল রংয়ের এবং ১২ থেকে ৫৯ বয়সী ২ লাখ ৬১ হাজার ৯৬১ জন শিশুকে এ ভিটামিন খাওয়ানো হবে।

বৃহস্পতিবার (২৬ মে) দুপুরে ভোলার ২৫০ শয্যার জেনারেল হাসপাতালে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছে স্বাস্থ্যবিভাগ। সংবাদ সম্মেলনে আরও জানানো হয়, আগামী ৫ জুন থেকে ৮ জুন পর্যন্ত একযোগে জেলার স্থায়ী ও অস্থায়ী ১ হাজার ৬৯০ টি টিকাদান কেন্দ্রে ৪ হাজার ১১২ জন টিকাদানকর্মী দায়িত্ব পালন করবেন।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন, জেলা সিভিল সার্জন ডাঃ কেএম শফিকুজ্জামান। স্বাস্থ্যবিভাগ জানায়, শিশুদের অপুষ্টি নিরাময়, অন্ধত্ব প্রতিরোধ, শিশুর স্বাভাবিক ও মানসিক বিকাশ এবং রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধির জন্য ভিটামিন এ একটি অত্যাবশ্যকীয় অনুপুষ্টি। জাতীয় এ কর্মসূচী সফলভাবে সম্পন্নের জন্য প্রস্তুতি নেয়া হয়েছে।

এ সময় ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাঃ লোকমান হাকিম, দৈনিক আজকের ভোলা সম্পাদক মুহাম্মদ শওকাত হোসেন, ভোলা প্রেসক্লাব সম্পাদক অমিতাভ অপু, দেশটিভি জেলা প্রতিনিধি ছোটন সাহা, চ্যানেল-২৪ এর জেলা প্রতিনিধি আদিল হোসেন তপু, ডিভিসি জেলা প্রতিনিধি অচিন্ত্য মজুমদার, জাগো বাঙালীর সম্পাদক রাশেদ হোসেন রুবেলসহ জেলার প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক ও স্বাস্থ্যবিভাগের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।