কলেজ এমপিওভুক্ত হওয়ায় আনন্দ র‌্যালি

প্রকাশিত: ৩:৩১ অপরাহ্ণ, এপ্রিল ২৭, ২০২২ | আপডেট: ৩:৩১:অপরাহ্ণ, এপ্রিল ২৭, ২০২২
কলেজ এমপিওভুক্ত হওয়ায় আনন্দ র‌্যালি

ভোলার চরফ্যাসন উপজেলার দক্ষিণ আইচা অধ্যক্ষ নজরুল ইসলাম কলেজ এমপিওভুক্ত হওয়ায় আনন্দ র‌্যালি করেছে শিক্ষক, ছাত্র-ছাত্রী ও অভিভাবকবৃন্দ।

মঙ্গলবার (২৬ এপ্রিল) সন্ধ্যায় দক্ষিণ আইচা বাসস্ট্যান্ড প্রাঙ্গণ হতে আনন্দ র‌্যালিটি দক্ষিণ আইচা বাজারের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পূণরায় বাসস্ট্যান্ডে গিয়ে শেষ হয়।

এদিকে পিতার নামে প্রতিষ্ঠিত দক্ষিণ আইচা অধ্যক্ষ নজরুল ইসলাম কলেজটি বিশেষ বিবেচনায় এমপিওভুক্তির অনুমোদন দেওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র প্রতি গভীর কৃতজ্ঞতা জানিয়েছেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব এমপি।

কলেজ সূত্রে জানা যায়, ২০১৪ সালে এই কলেজ প্রতিষ্ঠাতা করেন বর্তমান যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব এমপি। তার পিতা তৎকালীন ভোলা-৪, চরফ্যাসন-মনপুরা আসনের সংসদ সদস্য, মরহুম মিয়া মোঃ নজরুল ইসলাম এর নামে দক্ষিণ আইচা অধ্যক্ষ নজরুল ইসলাম কলেজটি প্রতিষ্ঠা হয়।

দক্ষিণ আইচা অধ্যক্ষ নজরুল ইসলাম কলেজ এর অধ্যক্ষ আবুল হাসেম মহাজন বলেন, ‘এককভাবে বিশেষ বিবেচনায় কলেজটি এমপিওভুক্ত হওয়া অধ্যক্ষ নজরুল ইসলাম এবং চরফ্যাসনের জন্য বিশেষ গৌরব ও সম্মানের। ইতিপূর্বে এমপি মহোদয় কর্তৃক প্রতিষ্ঠিত ৫টি কলেজের মধ্যে ৩টি কলেজ এমপিও ভুক্ত হয়েছে। চরফ্যাসন-মনপুরা উপজেলায় অত্যাধুনিক ভবনসহ প্রতিষ্ঠিত এসকল কলেজসমূহ তৃণমূল পর্যায়ে উচ্চশিক্ষার বিস্তারে অভূতপূর্ব ও অকল্পনীয় ভূমিকা পালন করছে। বর্তমান সরকারের আমলে ১টি নির্বাচনী এলাকায় ৫টি নতুন কলেজ প্রতিষ্ঠা বাংলাদেশের ইতিহাসে নজিরবিহীন।’

উল্লেখ্য, ২৫ এপ্রিল মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড এর উপসচিব সোনা মণি চাকমার স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে দক্ষিণ আইচা অধ্যক্ষ নজরুল ইসলাম কলেজটি এমপিওভুক্ত করা হয়। এর আগে গত (২৮ মার্চ) প্রধানমন্ত্রীর কার্যালয় হতে দক্ষিণ আইচা অধ্যক্ষ নজরুল ইসলাম কলেজ এমপিওভুক্ত করণের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিবেচনা ও সদয় অনুমােদন করেছেন।