নিপুণের আপিলে ভোট পুনর্গণনা শেষেও জয়ী জায়েদ খান

প্রকাশিত: ৯:১৩ অপরাহ্ণ, জানুয়ারি ২৯, ২০২২ | আপডেট: ৯:১৩:অপরাহ্ণ, জানুয়ারি ২৯, ২০২২
নিপুণের আপিলে ভোট পুনর্গণনা শেষেও জয়ী জায়েদ খান

২৮ জানুয়ারি অনুষ্ঠিত হয়েছে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২২-২০২৪ কার্যমেয়াদের নির্বাচন। ২৯ জানুয়ারি ভোর ৫:৪৫ মিনিটে নির্বাচনের ফলাফল ঘোষণা করা হয়। এই নির্বাচনে সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন ইলিয়াস কাঞ্চন। তিনি ভোট পেয়েছেন ১৯১, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মিশা সওদাগর পেলেন ১৪৮ ভোট। অন্যদিকে সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছেন জায়েদ খান। তিনি পেয়েছেন ১৭৬ ভোট, হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর নিপুণ পেয়েছেন ১৬৩ ভোট। চিত্রনায়ক জায়েদ খান খানের কাছে ১৩ ভোটে হেরে যান নিপুণ।

এদিকে ফলাফল প্রকাশের কয়েক ঘণ্টার মাথায় ফলাফলে অসন্তোষ প্রকাশ করেন নিপুণ। নির্বাচন কমিশনের কাছে আপিলও করেন। নিপুণের করা পুনরায় ভোট গণনা চেয়ে আবেদন গ্রহণ করে আপিল বোর্ড সব প্রক্রিয়া সম্পন্ন করে তাদের সিদ্ধান্ত জানিয়েছে। আপিল বোর্ডের প্রধান সোহানুর রহমান সোহান বলেন, নিপুণের আপিলের প্রেক্ষিতে আমরা ভোট পুনর্গণনা করি। এতে পুরোনো ফলই সঠিক বলে সিদ্ধান্ত হয়েছে।

সোহান জানান, ভোট পুনর্গণনার সময় উপস্থিত ছিলেন দুই সাধারণ সম্পাদক প্রার্থী চিত্রনায়িকা নিপুণ ও জায়েদ খান। এছাড়াও উপস্থিত ছিলেন নব-নির্বাচিত সভাপতি ইলিয়াস কাঞ্চন। সোহান জানান, ভোট পুনর্গণনার পর যে ফল এসেছে, সেটাতে নিপুণও সন্তুষ্টি প্রকাশ করেছেন। তিনি এই ফল মেনে নিয়েছেন।

সোহান আরও জানান, সম্পাদকীয় পরিষদে ১০টি নয়, ২৬টি ভোট নষ্ট হয়েছে। এর মধ্যে নিপুণের ১৪ ও জায়েদের ১২টি ভোট অকার্যকর হয়েছে। এগুলো হয়েছে ভোটারদের ভুলে। এবারের নির্বাচনে মোট ভোটার ছিলেন ৪২৮ জন, এর মধ্যে ভোট দিয়েছেন ৩৬৫ জন। নির্বাচনে জায়েদ খান পেয়েছেন ১৭৬ ও নিপুণ পেয়েছেন ১৬৩ ভোট।