তজুমদ্দিনে পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ উপলক্ষে এডভোকেসি সভা

প্রকাশিত: ৪:৫১ অপরাহ্ণ, ডিসেম্বর ১৫, ২০২১ | আপডেট: ৪:৫১:অপরাহ্ণ, ডিসেম্বর ১৫, ২০২১
তজুমদ্দিনে পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ উপলক্ষে এডভোকেসি সভা

“পরিবার পরিকল্পনা, মা ও শিশু স্বাস্থ্যসেবা গ্রহণ করি, বাল্যবিয়ে এবং অনাকাক্সিক্ষত গর্ভধারণ রোধ করি” এই প্রতিপাদ্যে উপজেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের আয়োজনে ভোলার তজুমদ্দিনে পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ উপলক্ষে এডভোকেসি সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১৫ ডিসেম্বর) সকাল ১০টায় উপজেলা পরিষদ মিলনায়তনে পরিবার পরিকল্পনা কর্মকর্তা সুশান্ত কুমার চন্দ্রে’র সভাপতিত্বে প্রধান অতিথির বক্তৃতা করেন উপজেলা নির্বাহি কর্মকর্তা মরিয়ম বেগম।

বিশেষ অতিথির বক্তৃতা করেন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. কবির সোহেল, সহকারী উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশলী সমরজিৎ ঘরামি, বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের সভাপতি হেলাল উদ্দিন লিটন।

অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন, পরিবার পরিকল্পনা পরিদর্শক (চাঁদপুর) মিরাজুল হক চৌধুরী, পরিবার পরিকল্পনা পরিদর্শিকা (চাঁদপুর) আনোয়ারা বেগম, পরিবার কল্যান সহকারী সন্ধা রাণী প্রমুখ। অনুষ্ঠানে পবিত্র কোরআন তেলাওয়াত করেন পরিবার পরিকল্পনা পরিদর্শক (সোনাপুর) এম. ফরিদউদ্দিন ও গীতা পাঠ করেন সুশান্ত কুমার চন্দ্র।

অনুষ্ঠানে বক্তারা বলেন, বাংলাদেশে প্রতিবছর ৪২ লক্ষ মা গর্ভ সঞ্চার করেন তার মধ্যে ৩০ লক্ষ মা নিয়ম মোতাবেক সন্তান প্রসব করে বাকী ১২ লক্ষ মা অনাকাক্সিক্ষত গর্ভ ধারণ করেন যার ফলে জনসংখ্যার ঘনত্ব বেড়ে যাচ্ছে। পরিবার পরিকল্পনার পদ্ধতি গ্রহণে সাধারণ জনসাধারণকে উদ্বুদ্ধ করতে আগামী ১৮ ডিসেম্বর থেকে ২৩ ডিসেম্বর পর্যন্ত সেবা ও প্রচার সপ্তাহের কার্যক্রম বাস্তবায়ন করবে পরিবার পরিকল্পনা অধিদপ্তর। এডভোকেসি সভায় উপজেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের মাঠ পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীসহ বিভিন্ন দাপ্তরিক কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।