দুর্গাপূজায় এবারের সহিংসতা ‘পরিকল্পিত’: কাদের

প্রকাশিত: ৭:৩৫ অপরাহ্ণ, অক্টোবর ১৬, ২০২১ | আপডেট: ৭:৩৫:অপরাহ্ণ, অক্টোবর ১৬, ২০২১
দুর্গাপূজায় এবারের সহিংসতা ‘পরিকল্পিত’: কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, গত ১২ বছরে হিন্দু সম্প্রদায়ের দুর্গাপূজায় কোনো ধরনের সহিংসতা বা সমস্যা হয়নি। এবার পরিকল্পিতভাবে সাম্প্রদায়িক অপশক্তি এই অপকর্ম সৃষ্টি করেছে। যারা এই অপকর্মের সঙ্গে জড়িত কাউকে ছাড় দেওয়া হবে না।

তিনি বলেছেন, আমরা বিশ্বাস করি এটা কোন হিন্দু সম্প্রদায়ের লোক করেনি। এটা সাম্প্রদায়িক শক্তির অপকর্ম আর বাংলাদেশে সাম্প্রদায়িক শক্তির নির্ভর যোগ্য ঠিকানা হলো বিএনপি।

ওবায়দুল কাদের শনিবার সকালে রাজবাড়ী জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে এসব কথা বলেন। তিনি তার রাজধানীর বাসভবন থেকে সম্মেলনে ভার্চুয়ালি যুক্ত হন। রাজবাড়ী রেলওয়ে মাঠে এই সম্মেলন অনুষ্ঠিত হয়।

তিনি বলেন, বিএনপি আজ নির্বাচন আর আন্দোলনে ব্যর্থ হয়ে রঙিন চশমার ফাঁক দিয়ে দেশকে রঙিন দেখছে। এ জন্য আজ অতি সাম্প্রদায়িক উগ্র গোষ্ঠীকে উসকে দিয়ে কুমিল্লাসহ দেশের বেশ কিছু স্থানে হিন্দু সম্প্রদায়ের প্রতিমা ভাঙচুর করেছে, মন্দিরে হামলা করেছে, বাড়িঘর ভাঙচুর করেছে। এই সাম্প্রদায়িক শক্তি জাতির শত্রু। আমাদের সকলের শত্রু। এই সাম্প্রদায়িক অপশক্তি আমাদের মুক্তিযুদ্ধের চেতনার শত্রু। এই অপশক্তিকে আমাদের রুখতে হবে।

ওবায়দুল কাদের আরও বলেন, আমাদের হাজার বছরের সাম্প্রদায়িক সম্প্রীতিকে নষ্ট করতে বিএনপির নেতৃত্বে এই অপশক্তি আজ মাঠে নেমেছে। আমাদের সম্মিলিত ভাবে আমরা এই শক্তির বিরুদ্ধে দাঁড়াব। এই অপশক্তিকে রুখে দেব।