ডেঙ্গুতে ১৩ দিনে ১৩ মৃত্যু

প্রকাশিত: ৭:০৩ অপরাহ্ণ, অক্টোবর ১৪, ২০২১ | আপডেট: ৭:০৩:অপরাহ্ণ, অক্টোবর ১৪, ২০২১
ডেঙ্গুতে ১৩ দিনে ১৩ মৃত্যু

ডেঙ্গুতে আক্রান্ত হয়ে চলতি অক্টোবর মাসের প্রথম ১৩ দিনে ১৩ জনের ‍মৃত্যু হয়েছে। আর এ সময়ে শনাক্ত হয়েছেন দুই হাজার ৭১৫ জন।

আজ বৃহস্পতিবার (১৪ অক্টোবর) ডেঙ্গু বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম এ তথ্য জানায়।

কন্ট্রোল রুম জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় (১৩ অক্টোবর সকাল ৮টা থেকে ১৪ অক্টোবর সকাল ৮টা পর্যন্ত) ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ১৮৩ জন। তাদের মধ্যে ঢাকা বিভাগের হাসপাতালে ভর্তি হয়েছেন ১৩২ জন আর বাকিরা দেশের অন্যান্য বিভাগে। ১৮৩ জনকে নিয়ে চলতি মাসের প্রথম ১৩ দিনেই ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হলেন মোট দুই হাজার ৭১৫ জন।

বর্তমানে দেশের বিভিন্ন হাসপাতালে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মোট রোগী ভর্তি আছেন ৯০৬ জন। তাদের মধ্যে ঢাকার সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি আছেন ৭৪০ জন আর অন্যান্য বিভাগে ভর্তি আছেন ১৬৬ জন।

চলতি বছরে এখন পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন মোট ২০ হাজার ৯১২ জন। তাদের মধ্যে চিকিৎসা নিয়ে বাড়ি ফিরেছেন ১৯ হাজার ৯২৪ জন আর চলতি বছরে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মারা গেছেন ৮২ জন।