প্রস্তুতি ম্যাচে আয়ারল্যান্ডের বিপক্ষেও হারল বাংলাদেশ

প্রকাশিত: ৬:৫৩ অপরাহ্ণ, অক্টোবর ১৪, ২০২১ | আপডেট: ৬:৫৩:অপরাহ্ণ, অক্টোবর ১৪, ২০২১
প্রস্তুতি ম্যাচে আয়ারল্যান্ডের বিপক্ষেও হারল বাংলাদেশ

দ্বিতীয় ও শেষ প্রস্তুতি ম্যাচে আয়ারল্যান্ডের বিপক্ষে ৩৩ রানে হেরেছে বাংলাদেশ। এর আগে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম প্রস্তুতি ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে হারে টাইগাররা।

আইরিশদের দেওয়া ১৭৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ১০ উইকেট হারিয়ে ১৪৪ রানে থামে বাংলাদেশ।

জবাব দিতে নেমে দলীয় ৫ রানে দুই ওপেনার মোহাম্মদ নাঈম (৩) ও লিটন দাসকে (১) হারায় বাংলাদেশ। স্কোরবোর্ডে আর ১০ রান জমা পড়তেই মুশফিকুর রহিম (৪) বোল্ড হন ক্রেইগ ইয়ংয়ের বলে।

দলকে খাদ থেকে টেনে তুলতে চেষ্টা করেন সৌম্য সরকার ও আফিফ হোসেন। দুজনে গড়েন ৩৭ রানের জুটি। দলীয় ৫২ রানের ফেরেন আফিফ (১৭)। ৩০ বলে এক চার ও ২ ছয়ে ৩৭ রান করে রান-আউট হন সৌম্য।

বল-রানের ব্যবধান বেড়ে গেলেও দলকে জেতাতে চেষ্টার কম করেননি নুরুল হাসান সোহান। ২৪ বলে ৬ চারে ৩৮ রান করেন তিনি। কিন্তু তাকে সঙ্গ দিতে পারেনি শামীম হোসনে (১) ও মেহেদি হাসান (৯)। শেষ উইকেট হিসেবে বোল্ড হন মুস্তাফিজুর রহমান (৭)। তার আগে ডাক মারেন নাসুম আহমেদ।

বৃহস্পতিবার আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়াম নার্সাসি-২ এ টস জিতে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেটে ১৭৭ রান করে আয়ার‌ল্যান্ড।

আইরিশদের হয়ে ৫০ বলে সর্বোচ্চ ৮০ রান করেন গ্যারেথ ডিলানি। তার অপরাজিত ইনিংসটি সাজানো ছিল ৩ চার ও ৮ ছয়ে। এছাড়া অধিনায়ক-ওপেনার অ্যান্ড্রু বালবির্নির ব্যাট থেকে আসে ২৫ রান।

বাংলাদেশি বোলারদের মধ্যে ৪ ওভারে ২৬ রান দিয়ে ২ উইকেট নিয়েছেন পেসার তাসকিন আহমেদ।

বাংলাদেশের দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে নেই টি-টোয়েন্টি অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। তার পরিবর্তে দলকে নেতৃত্ব দিচ্ছেন লিটন। আইপিএল খেলে আবুধাবিতেই দলের সঙ্গে যোগ দেওয়া মুস্তাফিজ খেলছেন দ্বিতীয় প্রস্তুতি ম্যাচ। শ্রীলঙ্কার বিপক্ষে প্রস্তুতি ম্যাচে ছিলেন না তিনি।