মনপুরায় জালসহ দুইটি জেলে ট্রলার জব্দ

ছালাহউদ্দিন ছালাহউদ্দিন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ৬:৪০ অপরাহ্ণ, অক্টোবর ৮, ২০২১ | আপডেট: ৬:৪০:অপরাহ্ণ, অক্টোবর ৮, ২০২১
মনপুরায় জালসহ দুইটি জেলে ট্রলার জব্দ

ভোলার মনপুরার মেঘনায় রাতের আধারে মা ইলিশ শিকারের সময় অভিযান চালিয়ে ১ লক্ষ মিটার ইলিশ ও কারেন্ট জালসহ ২টি মাছ ধরা ট্রলার জব্দ করেছে ভ্রাম্যমান আদালত।

শুক্রবার দিবাগত রাত ১০ টা থেকে একটানা ভোর রাত ৪ টা পর্যন্ত মেঘনায় অভিযান চালানো হয়েছে বলে জানান উপজেলা মৎস্য অধিদপ্তর।

মা ইলিশ রক্ষায় সরকার ৪ঠা অক্টোবর থেকে ২৫ অক্টোবর পর্যন্ত সারা বাংলাদেশে সকল ধরনের মাছ ধরা, ক্রয়-বিক্রি ,পরিবহন ও মজুদ নিষিদ্ধ করা হয়েছে । মা ইলিশ রক্ষায় প্রতিদিনই অভিযান পরিচালিত হচ্ছে।

তার ধারাবাহিকতায় ৮ অক্টোবর শুক্রবার দিবাগত রাত ১০টা থেকে ভোর রাত ৪টা পর্যন্ত জংলারখাল সংলগ্ন পুর্বপাশের মেঘনায় ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার মোঃ শামীম মিঞার নের্তৃত্বে অভিযান চালিয়ে ১ লক্ষ মিটার ইলিশ ও কারেন্ট জাল জব্দ ও ২টি মাছ ধরা ট্রলার জব্দ করা হয়েছে। রাতেই জব্দকৃত সকল জাল আগুনে পুড়িয়ে ফেলা হয়েছে। আটককৃত ২টি মাছ ধরা ট্রলারের মধ্যে ১টি শুক্রবার সকাল সাড়ে ১১টায় নিলামে ১১হাজার ৫শত টাকায় বিক্রি করা হয়েছে। অপর ট্রলারটি হাজির হাট ইউনিয়ন পরিষদের চৌকিদার আব্দুল কাদের এর জিম্মায় রাখা হয়েছে বলে জানান মৎস্য অফিসার।

মা ইলিশ রক্ষার ভ্রাম্যমান আদালত পরিচালনার সময় উপস্থিত ছিলেন উপজেলা মৎস্য অফিসার আব্দুল গাফফার, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ ইলিয়াছ মিয়া, এস.আই মোঃ বেলাল।

এব্যাপারে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার মোঃ শামীম মিঞা বলেন, মা ইলিশ রক্ষায় আমাদের অভিযান অব্যাহত থাকবে।