মেঘনায় ট্রলার ডুবির একদিন পর নিখোঁজ ১৮ জেলে জীবিত উদ্ধার

সোহেব চৌধুরী সোহেব চৌধুরী

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ৭:২১ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৯, ২০২১ | আপডেট: ৭:২১:অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৯, ২০২১
মেঘনায় ট্রলার ডুবির একদিন পর নিখোঁজ ১৮ জেলে জীবিত উদ্ধার

ভোলার চরফ্যাসনের মেঘনায় ট্রলার ডুবির একদিন পর নিখোঁজ ১৮ জেলেকে জীবিত উদ্ধার করা হয়েছে। তবে ডুবে যাওয়া ট্রলারটির সন্ধান পাওয়া যায়নি।

বুধবার বিকালে উপজেলার ঢালচরের শিবচর এলাকার সাগর মোহনা থেকে একটি জেলে ট্রলার তাদের উদ্ধার করেছে বলে জানান, হাজারীগঞ্জ ইউনিয়নের জেলে খলিল উদ্দিন।

উদ্ধারকৃত জেলেরা হলেন, মহিউদ্দিন মাঝি (৩২) দুলাল (৩৩) সাজাহান মুন্সি (৩৫) আবদুল মুনাফ (৩৭) মোসলেহ উদ্দিন (৩০) ওবায়দুল্লাহ (৩৫) নুরনবী (৪) হাবিবুল্লাহ মিঝি (৫৫) আজাদ (২০) রুবেল (২০) আলমগীর (৩৫) জাকির (২৫) সাজাহান (৬০) ফরিদ (৬০) বেলায়েত (৬০) জাহানপুরের বাসিন্দা জসিম (২৫) ও দৌলাতখান উপজেলার মঞ্জু (৪০)।

এদিকে মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) সন্ধ্যায় চরফ্যাসন উপজেলার ঢালচর সংলগ্ন ভাসানচরের পূর্বে মেঘনা নদীর মোহনায় এফবি মা জননী-২ নামের একটি ট্রলার তলা ফেটে ডুবে যায়।

স্থানীয় জেলেরা জানান, শুক্রবার বিকালে হাজারীগঞ্জ ইউনিয়নের ১৫ জন ও পাশ্ববর্তী জাহানপুর ইউনিয়নের ১ জন এবং দৌলতখান উপজেলার ২ জন জেলে নিয়ে মেঘনা নদীতে মৎস্য শিকারে যায়। ট্রলারটি উপজেলার হাজারীগঞ্জ ইউনিয়নের মাইনুদ্দিন মৎস্যঘাটের মহিউদ্দিন মিয়ার।

হাজারীগঞ্জ ইউপি চেয়ারম্যান সেলিম হাওলাদার বলেন, ট্রলারটি পাওয়া যায়নি। তবে, নিখোঁজ ১৮ জন জেলেকে ঢালচরের একটি ট্রলার উদ্ধার করেছে বলে জেনেছি।

উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মারুফ হোসেন মিনার জানান, ঘাটের জেলেদের মাধ্যমে ট্রলার ডুবির খবর পেয়েছি। নিখোঁজ জেলেদের উদ্ধারের জন্য চরমানিকা জোনের কোষ্টগার্ডকে অবগত করা হয়েছে।

চরমানিকা কোষ্টগার্ড কন্টিজেন্ট কমান্ডার অলিউল্লাহ জানান, মঙ্গলবার সন্ধ্যায় চরফ্যাসন উপজেলার ঢালচর সংলগ্ন ভাসানচরের সাগর মোহনায় আকস্মিক ঝড়ের কবলে পড়ে ১৮ জন জেলেসহ একটি জেলে ট্রলার ডুবে যাওয়ার খবর পেয়েছি। আমাদের উদ্ধার অভিযান চলাকালে স্থানীয় একটি জেলে ট্রলার ১৮ জন জেলেকে জীবিত উদ্ধার করেছে।