রাজশাহীতে করোনা ইউনিটে ১০ মৃত্যু

প্রকাশিত: ৪:৫২ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১, ২০২১ | আপডেট: ৪:৫২:অপরাহ্ণ, সেপ্টেম্বর ১, ২০২১
রাজশাহীতে করোনা ইউনিটে ১০ মৃত্যু

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে একদিনে আরও ১০ জনের মৃত্যু হয়েছে। মঙ্গলবার সকাল থেকে বুধবার সকালের মধ্যে তারা মারা যান।

এদের মধ্যে করোনা আক্রান্ত হয়ে ৪ জন ও উপসর্গ নিয়ে ৪ জন মারা গেছেন। করোনা পরবর্তী জটিলতা নিয়ে মারা গেছেন ২ জন। এর আগের দিন এখানে মারা যান ৫ জন।

আগস্ট মাসে রামেক হাসপাতালের করোনা ইউনিটে মোট মারা যান ৩৫৪ জন। এর মধ্যে করোনা আক্রান্ত হয়ে ১৪৯ জন ও উপসর্গ নিয়ে চিকিৎসাধীন ১৭১ জন মারা গেছেন।

করোনামুক্ত হয়েও পরবর্তী স্বাস্থ্য জটিলতায় চিকিৎসাধীন অবস্থায় ৩৪ জনের মৃত্যু হয়।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, গত ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে রাজশাহীর ৩ জন, চাঁপাইনবাবগঞ্জের ৪ জন, নাটোরের ২ জন ও নওগাঁর একজন রয়েছেন। মৃত ৪ জন পুরুষ ও ৬ জন নারী।

বয়স বিশ্লেষণে দেখা গেছে, মৃতদের মধ্যে ৪ জনের বয়স ৬১ বছরের ওপরে এবং ৫১ থেকে ৬০ বছরের মধ্যে রয়েছে ২ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ২ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে রয়েছে একজন, ১১ থেকে ২০ বছরের মধ্যে একজন রয়েছেন।

হাসপাতাল পরিচালক জানান, গত ২৪ ঘণ্টায় করোনা ইউনিটে নতুন রোগী ভর্তি হয়েছেন ১৯ জন। এ সময় সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ২০ জন। বুধবার সকালে করোনা ইউনিটে রোগী ভর্তি ছিলেন ১৪৫ জন। এর মধ্যে করোনা আক্রান্ত হয়ে ৭৪ জন, উপসর্গ নিয়ে চিকিৎসাধীন ৪৫ জন এবং করোনা পরবর্তী জটিলতা নিয়ে চিকিৎসাধীন রয়েছেন ২৬ জন।

এখানকার করোনা ইউনিটে মোট বেডের সংখ্যা ২৮৬টি।

সিভিল সার্জন অফিসের তথ্যমতে, মঙ্গলবার রাজশাহী জেলার ৩৫৮জনের নমুনা পরীক্ষা করে ৪৬ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ১২ দশমিক ৮৫ ভাগ।