সব ট্রফি জিততেই আমি এখনে এসেছি: মেসি

প্রকাশিত: ৮:৩৫ অপরাহ্ণ, আগস্ট ১১, ২০২১ | আপডেট: ৮:৩৫:অপরাহ্ণ, আগস্ট ১১, ২০২১
সব ট্রফি জিততেই আমি এখনে এসেছি: মেসি

ফরাসি ক্লাব পিএসজিতে যোগ দেওয়ার পর লিওনেল মেসি বললেন, আরো একটি চ্যাম্পিয়নস লিগ জেতা তার স্বপ্ন। সেই সঙ্গে এই আর্জেন্টাইন বলেন, ‘আমি মনেকরি এটা করার মতো দল আমাদের রয়েছে।’

৩৪ বছর বয়সী আর্জেন্টিনা অধিনায়ক ক্লাব ক্যারিয়ারে চারটি চ্যাম্পিয়নস লিগ জিতেছেন বার্সেলোনার হয়ে। যার সবশেষটি ২০১৫ সালে।

পিএসজি ফ্রান্সের ফুটবলে দীর্ঘদিন ধরেই দাপট দেখালেও কখনো চ্যাম্পিয়নস লিগ জিততে পারেনি। ২০২০ সালে ফাইনালে উঠলেও বায়ার্ন মিউনিখের কাছে হেরে রানার্সআপ হয়।

শৈশবের ক্লাব বার্সেলোনার সঙ্গে ১৭ বছরের সম্পর্কের ইতি ঘটার পর মঙ্গলবার পিএসজির সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছেন মেসি। বুধবার পিএসজির খেলোয়াড় হিসেবে সংবাদ সম্মেলনে হাজির হন মেসি।

এই আর্জেন্টাইন এ সময় বলেন, ‘আমার লক্ষ্য এবং স্বপ্ন আরেকটি চ্যাম্পিয়নস লিগ জেতা।’

মেসি ১৩ বছর বয়সে বার্সেলোনায় যোগ দিয়েছিলেন। এরপর ক্লাবটির হয়ে নিজেকে সর্বকালের সেরাদের একজন হিসেবে প্রতিষ্ঠিত করেন মেসি।

গত জুনে বার্সার সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হয়ে যায় তার। নতুন চুক্তি হওয়ার কথা থাকলেও লা লিগার ‘ফিন্যান্সিয়াল ফেয়ার প্লে’ নিয়মের কারণে ক্লাবটি তাদের সেরা খেলোয়াড়কে ধরে রাখতে ব্যর্থ হয়।

বার্সার হয়ে ৭৭৮ ম্যাচে রেকর্ড ৬৭২ গোল করেছেন মেসি। জিতেছেন সবমিলে ৩৫টি শিরোপা। নিজে ব্যক্তিগতভাবে জিতেছেন রেকর্ড ছয়টি ব্যালন ডি’অর।

যে ক্লাবের হয়ে এত সাফল্য, সেই বার্সেলোনা ছেড়ে আসাটা মেসির জন্যও ছিল কঠিন। চোখের জলেই শৈশবের ক্লাবকে বিদায় বলেন তিনি। তবে পিএসজির হয়ে নতুন শুরুতে উচ্ছ্বসিত বলেই জানালেন মেসি।

পিএসজির ঘরের মাঠ পার্ক দেস প্রিন্সেসে সাংবাদিকদের মেসি বলেন, ‘একটা দীর্ঘ সময়ের পর এমন একটা পরিবর্তন অবশ্যই কঠিন। কিন্তু যে মুহূর্তে আমি এখনে এসেছি, আমি খুব খুশি বোধ করছি এবং আমি অনুশীলন শুরু করতে চাই। আমি চাই এটা দ্রুত হোক।’

যোগ করেন, ‘আমি টিমমেট এবং স্টাফদের সঙ্গে কাজ করতে টাই এবং আমার জীবনের নতুন মুহূর্তটা শুরু করতে চাই।’

মেসির আসলে পিএসজির জার্সিতে মাঠে নামতে তর সইছে না, ‘আমি সত্যিই অধৈর্য। আমি এখনো জিততে চাই, যেমনটা আমি ক্যারিয়ারের শুরুতে করেছি।’

মেসি বলেন মৌসুমের সব ট্রফি জয়ের জন্যই পিএসজিতে এসেছেন তিনি, ‘আমি বিশ্বাস করি এই ক্লাব সব ট্রফি জয়ের জন্যই ঝাঁপাবে। এটা আমার লক্ষ্য, আমি এগিয়ে যেতে চাই এবং শিরোপাগুলো জিততে চাই। এ জন্যই আমি এই ক্লাবে এসেছি।’