ভোলায় রেডিও অপারেটরদের প্রশিক্ষণের সনদ বিতরণ

প্রকাশিত: ১০:৪৭ পূর্বাহ্ণ, আগস্ট ৬, ২০১৯ | আপডেট: ১০:৪৭:পূর্বাহ্ণ, আগস্ট ৬, ২০১৯
ভোলায় রেডিও অপারেটরদের প্রশিক্ষণের সনদ বিতরণ

ভোলায় রিডিও অপারেটরদের ওয়্যারলেস পরিচালনা ও রক্ষনাবেক্ষন বিষয়ক ২ দিনের প্রশিক্ষণ শেষে প্রশিক্ষনার্থীদের মাঝে সনদ পত্র বিতরণ করা হয়েছে।

সোমবার (৫আগষ্ট) ভোলা জেলা পরিষদ হলরুমে এ প্রশিক্ষণ কোর্স শেষ হয়। সমাপনী দিনে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে সার্টিফিকেট বিতরণ করেন জেলা পরিষদ চেয়ারম্যান আবদুল মমিন টুলু।

এসময় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ভোলা সদর উপজেলার চেয়ারম্যান মো: মোশারেফ হোসেন, ঘুর্নিঝড় প্রস্তুতি কর্মসূচি (সিপিপি) পরিচালক (অপারেশন) মো: নূর ইসলাম খান, ভোলা জেলা রেড ক্রিসেন্ট ইউনিটের সেক্রেটারী মো: আজিজুল ইসলাম, উপ-পরিচালক (অপারেশন) মো: হাসানুল আমিন, বেতার প্রকৌশলী মো: মহসিন, ট্যাকনিক্যাল অফিসার মো: মামুনুর রশিদ, বিডিআরসিএস সিনিয়র প্রোগ্রাম অফিসার মো: মনিরুল ইসলাম।

অনুষ্ঠানের সঞ্চালনা করেন সিপিপি ভোলার উপ-পরিচালক মো: শাহাবুদ্দিন মিয়া। ঘুর্নিঝড় প্রস্তুতি কর্মসূচি (সিপিপি) এর আয়োজনে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির (উপকূলীয় দুর্যোগ ঝুঁকি হ্রাস কর্মসূচি)র উদ্দ্যেগে ও আমেরিকান রেড ক্রসের অর্থায়নে এই প্রশিক্ষণ অনুষ্ঠিত হচ্ছে।

এতে ভোলা ও নোয়াখালী জেলার সিপিপির ৩২ জন ওয়্যারলেস অপারেটর এই প্রশিক্ষনে অংশ নিয়েছে।এই প্রশিক্ষণে ওয়্যারলেসে বিভিন্ন গ্রহণ-প্রেরণ সংক্রান্ত প্রশিক্ষণ দেওয়া হবে। যাতে দুর্যোগকালীন সময়ে তারা সঠিক ভাবে বার্তা গ্রহণ ও প্রেরণ করতে পারে।

অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন, দুর্যোগে সকলকে সচেতন করার জন্য সিপিপি নিরলস ভাবে কাজ করে যাচ্ছে। সিপিপির সক্রিয় কার্যক্রমের কারণে দুর্যোগে ক্ষতির পরিমান দিন দিন কমে যাচ্ছে। তাই সিপিপির সদস্যদের আরো দক্ষ করে গড়ে তুলতে হবে যাতে দুর্যোগে সময় সব সময় সক্রিয় ভূমিকা রাখতে পারে।