চরফ্যাসনে স্বাস্থ্যবিধি মানতে জলবায়ু ফোরামের প্রচারণা

প্রকাশিত: ১০:৫৪ অপরাহ্ণ, জুলাই ২০, ২০২১ | আপডেট: ১০:৫৪:অপরাহ্ণ, জুলাই ২০, ২০২১
চরফ্যাসনে স্বাস্থ্যবিধি মানতে জলবায়ু ফোরামের প্রচারণা

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে শর্ত সাপেক্ষে চলমান কঠোর লকডাউন শিথিল করেছেন সরকার। তবে চরফ্যাসন উপজেলার স্থানীয় জনগণ ও ঈদের ছুটিতে বাড়ি আসা মানুষগুলোর অধিকাংশই মানছেন না সরকারের দেয়া শর্ত। করোনার ঊর্ধ্বমুখী সংক্রমণ থেকে রক্ষা পেতে সরকারের পদক্ষেপগুলির সঙ্গে সামঞ্জস্য রেখে সচেতনতামূলক কাজ অব্যহত রেখেছে সামাজিক সেচ্ছাসেবী সংগঠন চরফ্যাসন উপজেলা জলবায়ু ফোরাম ও বেসরকারি প্রতিষ্ঠান কোস্ট ফাউন্ডেশন।

সোমবার (১৯ জুলাই) বেলা ১১ টায় চরফ্যাসন বাজার ব্যবসায়ী, ক্রেতা ও জনসাধারণের মাঝে জনসচেতনতা তৈরির উদ্দেশে মাইকিং, লিফলেট বিতরণ ও সংক্রমণ বিরোধী স্প্রে ছিটানো ও মাস্ক বিতরণ কর্মসূচির আয়োজন করা হয়েছে।

এ সময় প্রধান অতিথি উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান জয়নাল আবেদিন আখন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কুকরি মুকরি ইউপি চেয়ারম্যান আবুল হাসেম মহাজন। উপজেলা জলবায়ু ফোরামের সভাপতি এম আবু সিদ্দিক সভাপতিত্ব করেন। চরফ্যাসন জলবায়ু ফোরামের সাধারণ সম্পাদক সামছুন্নাহার স্নিগ্ধা, ইয়ুথ পাওয়ার ইন বাংলাদেশ এর সভাপতি মনির আসলামি, কোস্ট ফাউন্ডেশন ভোলা জেলার সহকারী পরিচালক রাশিদা বেগমসহ উপজেলা জলবায়ু ফোরাম ও কোস্ট ফাউন্ডেশনের অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

কর্মসূচীতে প্রধান অতিথির বক্তব্যে জয়নাল আবেদিন আখন বলেন, আমাদের মনে রাখতে হবে করোনাভাইরাস নিজে নিজে হেঁটে আসে না, কেউ তাকে বহন করে নিয়ে আসে। এমন অবস্থায় করোনা ভাইরাসের সংক্রমণ থেকে রক্ষা পেতে সরকারের দেয়া স্বাস্থ্যবিধি মেনে চলা উচিত৷ সচেতনতামূলক প্রচারণার জন্য উপজেলা জলবায়ু ফোরাম ও কোস্ট ফাউন্ডেশনকে অভিনন্দন এবং সার্বিক সহযোগিতার আশ্বাসও দেন জয়নাল আবেদিন আখন।