প্রতারণা মামলায় ৩ দিনের রিমান্ডে দিপু

প্রকাশিত: ৮:০৭ অপরাহ্ণ, জুন ৫, ২০২১ | আপডেট: ৮:২১:অপরাহ্ণ, জুন ৫, ২০২১
প্রতারণা মামলায় ৩ দিনের রিমান্ডে দিপু

আলোচিত প্রতারক মো. আশরাফুল ইসলাম দিপুকে শুক্রবার দক্ষিণ আইচা থানা পুলিশ তিন দিনের রিমান্ডে নিয়েছেন। পুলিশ দিপুকে জিজ্ঞেসাবাদ করার জন্য আদালতে ৭ দিনের আবেদন করলে বিজ্ঞ বিচারক তার ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

শনিবার দুপুরে বিষয়টি দক্ষিণ আইচা থানার অফিসার ইনচার্জ হারুন অর রশিদ নিশ্চিত করেছেন।

পুলিশ সুত্রে জানা যায়, দিপু নিজকে গোয়েন্দা সংস্থা এনএসআইয়ের পরিচালক, কখনও  প্রধানমন্ত্রীর কার্যালয়ে কর্মরত অফিসার, পুলিশের কর্মকর্তা ও প্রশাসনের উচ্চপদস্থ কর্তাদের পরিচয় দিয়ে সরকারী দপ্তরে চাকুরী দেয়ার নামে দেশের বিভিন্ন এলাকার মানুষের কাছ থেকে হাতিয়ে নেন কোটি টাকা। সম্প্রতি সময়ে জৈনক নোমান নামের এক যুবককে ধর্ম মন্ত্রণালয়ে চাকুরী দেয়ার নামে প্রতারক আশরাফুল ইসলাম দিপু ২ লাখ টাকা নেন। পরে চাকুরী না দিয়ে ওই টাকা আত্মসাৎ করেন এবং ওই চাকুরী প্রত্যাশী নোমানকে ভয়ভীতি দেখান দিপু।

পরে প্রতারণার শিকার জৈনক নোমান নামের এক ব্যাক্তি চলতি বছরের জানুয়ারী মাসে দিপুকে আসামী করে দক্ষিণ আইচা থানায় একটি প্রতারণা মামলা দায়ের করেন। ওই মামলায় দক্ষিণ আইচা থানা পুলিশ জিজ্ঞাসাবাদের জন্য ৭ দিনের রিমান্ড আবেদন করলে বিজ্ঞ আদালত ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা উপ-পরিদর্শক (এস আই) মো. রাসেল মাহামুদ জানান, প্রতারক দিপুর বিরুদ্ধে দেশের বিভিন্ন থানায় প্রতারণার প্রায় ১৫টি মামলা রয়েছে। সম্প্রতি সময়ে একটি ডিজিটাল নিরাপত্তা মামলায় তিনি কারাগারে বন্ধী ছিলেন। দক্ষিণ আইচা থানায় রিমান্ডে জিজ্ঞাসাবাদে দিপু সকল প্রতারণার কথা স্বীকার করেছেন। রোববার রিমান্ড শেষে তাকে আদালতে সোপর্দ করা হবে।